শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বসুন্ধরার সামনে পাত্তাই পেল না মোহামেডান

তিন পেনাল্টির মাচে দুই আবাহনীর ড্র

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

 

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লায় বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের সামনে পাত্তাই পেল না ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। অন্যদিকে ঢাকা ভেন্যুর খেলায় দুই আবাহনীর লড়াইয়ে কেউ জেতেনি। গতকাল কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে বসুন্ধরা ৪-১ গোলে বিধ্বস্ত করে মোহামেডানকে। বিজয়ী দলের হয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা দু’টি এবং ব্রাজিলের ফরোয়ার্ড রবসন দ্য সিলভা ও মিডফিল্ডার জোনাথন দ্য সিলভেইরা একটি করে গোল করেন। মোহামেডানের পক্ষে একমাত্র গোলটি শোধ দেন নাইজেরিয়ান মিডফিল্ডার আবিওলা নুরাত। এটা নিয়ে পাঁচ খেলার সবক’টিতেই জয় পেয়ে ১৫ পয়েন্ট অর্জন করে তালিকার শীর্ষস্থান ধরে রাখলো বসুন্ধরা। সমান ম্যাচে মোহামেডান এক জয়, দু’টি করে হার ও ড্রতে ৫ পয়েন্ট নিয়ে অষ্টমস্থানেই রইলো।
আগের ম্যাচে ঢাকা আবাহনীকে ২-২ ব্যবধানে রুখে দিয়ে কাল ভালো কিছুর আশায় বসুন্ধরার বিপক্ষে মাঠে নামে মোহামেডান। শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়াম দু’দলের হোম ভেন্যু হলেও ঘরের মাঠের সুবিধা ঠিকই আদায় করে নেয় কিংসরা। ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে একের পর এক গোলের দেখা পায় তারা। ৯ মিনিটে এগিয়ে যায় বসুন্ধরা। এসময় জোনাথন দ্য সিলভেইরার ক্রসে রাউল অস্কার বেসেরা হেডে গোল করেন (১-০)। তবে পিছিয়ে পরে হতাশ না হয়ে ১২ মিনিট পর ম্যাচে সমতা আনে সাদাকালোরা। ২২ মিনিটে আতিকুজ্জামানের থ্রো’র বল বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমান জিকো ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। ডি-বক্সে জটলায় সেই বল পান মোহামেডানের আবিওলা নুরাত। তিনি আলতো টোকায় তা জালে জড়ান (১-১)। প্রথমার্ধেই ফের এগিয়ে যায় স্প্যানিশ কোচ অস্কার ব্রুজেনের দল। ম্যাচের ৪৫ মিনিটে রবসন দ্য সিলভা নিখুঁত চিপে লক্ষ্যভেদ করেন (২-১)। এগিয়ে থেকেই বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে আরও দু’গোল পায় লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধের শুরুতে পাল্টা আক্রমণে গিয়ে মোহামেডানকে বিপদে ফেলেন তপু বর্মণরা। ৫০ মিনিটে ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষের আড়াআড়ি ক্রস নিয়ন্ত্রণে নিয়ে মাপা শটে গোল করেন লক্ষ্যভেদ করেন জোনাথন (৩-১)। তৃতীয় গোল হজমের পর অনেকটা ম্যাচ থেকে ছিটকে পরে মোহামেডান। তারা এলোমেলো ফুটবল খেলতে থাকে। যার ফলে চতুর্থ গোলটি পায় বসুন্ধরা। ম্যাচের ৮১ মিনিটে রাউল পেনাল্টি থেকে গোল করে বসুন্ধরার পঞ্চম জয় নিশ্চিত করেন। এসময় রাউলকে ডি-বক্সে ফাউল করেন মোহামেডানের মিডফিল্ডার জাফর ইকবাল। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক থেকে গোল করেন রাউল (৪-১)। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।
একই দিন বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তিন পেনাল্টির ম্যাচে ঢাকা আবাহনী ও চট্টগ্রাম আবাহনী ১-১ গোলে ড্র করেছে। পেনাল্টি গোলে ঢাকা আবাহনী এগিয়ে গেলে পেনাল্টি থেকেই সমতায় ফিরে চট্টগ্রাম আবাহনী। তবে পরে আরেকটি পেনাল্টি থেকে গোল করতে পারেনি বন্দরনগরীর দলটি। যে কারণে শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে তারা। ঢাকা আবাহনীর পক্ষে ম্যাচের ৩২ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফ্রান্সিসকো ডি সৌসা ফিলহো গোল করলে (১-০) চট্টগ্রামের হয়ে প্রথমার্ধের যোগকরা সময়ে (৪৫+২ মিনিট) আরেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন গুইলের্ম গোল করে সমতা আনেন (১-১)। অবশ্য ম্যাচের শেষ দিকে এই গুইলের্ম পেনাল্টি শট থেকে গোল করতে ব্যর্থ হওয়ায় নিশ্চিত জয়বঞ্চিত হয় চট্টগ্রাম আবাহনী। এই ড্র’তে পাঁচ ম্যাচে তিন জয় ও দুই ড্র’য় ১১ পয়েন্ট পেয়ে তালিকার দ্বিতীয়স্থানে আছে ঢাকা আবাহনী। সমান ম্যাচে দু’টি করে জয় ও হার এবং এক ড্র’তে ৭ পয়েন্ট পাওয়া চট্টগ্রাম আবাহনীর অবস্থান ষষ্ঠ।
একই ভেন্যুতে রাতে শেখ রাসেল ক্রীড়া চক্র ১-০ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। বিজয়ী দলের হয়ে ম্যাচের যোগ করা সময়ে একমাত্র গোলটি করেন সোয়েব।
এক নজরে ফল
মোহামেডান ১-১ বসুন্ধরা
আবাহনী ২-২ চট্ট.আবাহনী
শেখ রাসেল ১-০ মুক্তিযোদ্ধা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন