সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বসুন্ধরা কিংস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৫৯ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) টানা দ্বিতীয় শিরোপা ধরে রাখার মিশনে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বসুন্ধরা কিংস। টানা সপ্তম জয় তুলে নিয়েছে কর্পোরেট এ দলটি। অন্যদিকে অপেক্ষাকৃত দূর্বল উত্তর বারিধারায় পয়েন্ট খোঁয়ালো চট্টগ্রাম আবাহনী।

সোমবার কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে নিজেদের সপ্তম ম্যাচে বসুন্ধরা ৩-০ গোলে সহজেই হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। বিজয়ী দলের হয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দ্য সিলভা, আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা ও স্থানীয় ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ একটি করে গোল করেন। এই জয়ে সাত ম্যাচের সবগুলো জিতে ২১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান ধরে রাখলো বসুন্ধরা কিংস। ছয় ম্যাচে এক জয় ও পাঁচ হারে ৩ পয়েন্ট পাওয়া মুক্তিযোদ্ধা সংসদের অবস্থান এগারোতম।

সোমবার ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে মুক্তিযোদ্ধার রক্ষণভাগকে চাপে রাখে কিংসরা। ফলে গোল পেতে তাদের দেরী হয়নি। ১০ মিনিটে এগিয়ে যায় লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। এসময় ব্রাজিলিয়ান রবসন বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে নিখুঁত কোনাকুনি শটে গোল করেন (১-০)। এটা নিয়ে লিগে তার গোল সংখ্যা ৭টি। সমান গোল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের গাম্বিয়ান ফরোয়ার্ড ওমর জোবের। ছন্দময় ফুটবল খেলে প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করে বসুন্ধরা। ম্যাচের ৪৫ মিনিটে সতীর্থের লং পাসে রবসন ফ্লিক মুক্তিযোদ্ধার বক্সে ভল পান রাউল। আর্জেন্টাইন এই ফরোয়ার্ড তা বল নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের প্লেসিং শটে গোল করে দলকে আনন্দে ভাসান (২-০)। এই ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় কিংসরা। তবে দ্বিতীয়ার্ধে তারা আরও এক গোল আদায় করে নিলে সহজ জয় নিশ্চিত হয় তাদের। প্রথমার্ধের মতো বিরতির পরও মুক্তিযোদ্ধা সংসদের রক্ষণে চাপ ধরে রাখে বিজয়ীরা। যদিও ম্যাচের তৃতীয় গোল পেতে বসুন্ধরাকে আরও আধঘন্টা অপেক্ষায় থাকতে হয়। ৭৫ মিনিটে দলটির অক্ষেপা ঘোচান তৌহিদুল আলম সবুজ। এসময়ে ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে রাউল পা ছোঁয়ালে ঠিক গোলমুখে সবুজের পায়ে যায় বল। তিনি আলতো টোকায় গোল করে দলের সহজ জয় নিশ্চিত করেন (৩-০)।

এদিন বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে উত্তর বারিধারা কাছে পয়েন্ট খোঁয়ালো চট্টগ্রাম আবাহনী। প্রথমে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত চট্টগ্রামের দলটি ২-২ ব্যবধানে ড্র করে বারিধারার বিপক্ষে। চট্টগ্রাম আবাহনীর পক্ষে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন গুইলের্মে ও স্থানীয় মিডফিল্ডার কাওসার আলি রাব্বী একটি করে গোল করেন। বারিধারার পক্ষে দু’গোল করেন যথাক্রমে অধিনায়ক সুমন রেজা ও মিডফিল্ডার আরিফ হোসেন। এই ড্র’তে সাত ম্যাচে দু’টি করে জয় ও ড্র এবং তিন হারে ৮ পয়েন্ট পেয়ে তালিকার ষষ্ঠস্থানেই থাকলো চট্টগ্রাম আবাহনী। ছয় ম্যাচে তিনটি করে ড্র ও হারে ৩ পয়েন্ট পাওয়া বারিধারার অবস্থান দশে।

মঙ্গলবার লিগের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে বেলা তিনটায় মোহামেডান লড়বে বাংলাদেশ পুলিশ এফসি’র বিপক্ষে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বেলা সাড়ে ৩টায় ঢাকা আবাহনী মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের এবং সন্ধ্যা ছয়টায় শেখ রাসেল ক্রীড়া চক্র খেলবে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন