মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাকি তিন ম্যাচ ঘরের মাঠেই খেলতে চায় বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৫১ পিএম

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে ‘ই’ গ্রুপে বাংলাদেশের বাকি তিন ম্যাচ আফগানিস্তান, ওমান ও ভারতের বিপক্ষে। এ তিন ম্যাচ ঘরের মাঠেই খেলতে চায় লাল-সবুজরা যদিও কিছুদিন আগে এশিয়ান ফুটবল কনফেডারেশনকে (এএফসি) চিঠি দিয়ে এই গ্রুপের বাকি ম্যাচগুলো নিজেদের মাঠে আয়োজনের প্রস্তাব দিয়েছে ওমান। তাদের আগ্রহের কথা ওমান ইতোমধ্যে জানিয়েছেও ‘ই’ গ্রুপের অন্য দেশগুলোকে। বাংলাদেশ অবশ্য ওই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে।

অন্যদিকে ক’দিন আগে আফগানিস্তান এএফসি’কে জানিয়েছে যে, আগামী ২৫ মার্চ লাল-সবুজদের বিপক্ষে ফিরতি লেগের ম্যাচ খেলতে বাংলাদেশে আসবে না তারা। এমতাবস্তায় খুব ঝামেলায় পড়েছে এএফসি। তারা বাংলাদেশ, ভারত, ওমান, আফগানিস্তান ও কাতারকে চিঠি দিয়ে যার যার অবস্থানের কথা জানাতে বলেছে। বুধবার দেশগুলোর মতামত জানানোর শেষ দিন। তাদের মতামত পেলে বাকি ম্যাচগুলো আয়োজন নিয়ে সিদ্ধান্ত জানাবে এএফসি।

এ প্রসঙ্গে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেন, ‘আমরা আজ (মঙ্গলবার) এএফসি এবং ফিফাকে চিঠি পাঠিয়েছি। আমাদের অবস্থান আগের মতোই আছে। আমরা নিজেদের বাকি তিন ম্যাচ ঘরের মাঠেই খেলতে চাই। চিঠিতে ফিফা এবং এএফসি’কে আমরা সেটাই জানিয়েছি।’

এদিকে এএফসি আগেই বলেছে যদি কোনো কারণে মার্চে খেলা সম্ভব না হয় তাহলে জুনে সব ম্যাচ আয়োজন করা হবে। তখন ম্যাচগুলো সেন্ট্রাল ভেন্যুতে হবে তাও জানিয়ে রেখেছে তারা। কারণ জুনের মধ্যেই বাছাইয়ের সব ম্যাচ শেষ করার লক্ষ্য এএফসি’র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন