বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মোহামেডানের বহুল কাঙ্খিত নির্বাচন ৬ মার্চ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৫৫ পিএম

অবশেষে নির্বাচনের পথেই হাঁটলো ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। আর এই নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করতে তফসিল ঘোষণা করেছে ক্লাবটি। নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ৬ মার্চ রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত হবে মোহামেডানের বহুল কাঙ্খিত নির্বাচন। ক্লাবের নির্বাচনকে সামনে রেখে গঠিত কমিশন বুধবার তফসিল ঘোষণা করে।

বাংলাদেশ আইনজীবী সমিতির সভাপতি ও মোহামেডানের ইন্ডিপেন্ডেন্ট চেয়ারম্যান অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিনের সুপ্রিম কোর্টস্থ সভাকক্ষে এই তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবীর কাওছার। ঘোষিত তফসিল অনুযায়ী ২২ ফেব্রুয়ারি সকাল দশটায় খসড়া ভোটার তালিকা প্রকাশ করবে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন। ওইদিন সকাল ১১টায় ভোটার তালিকার আপত্তির উপর শুনানি অনুষ্ঠিত হবে। একই দিন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। ২৪ ও ২৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বিক্রি করবে নির্বাচন কমিশন। পরিচালক পদের জন্য ১০ হাজার টাকা এবং সভাপতি পদের ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা। ১ মার্চ দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন প্রার্থীরা। ওইদিন রাত ৮টায় প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ৩ মার্চ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রার্থী তালিকা বাছাই, আপত্তি ও শুনানী শেষে বৈধ প্রার্থী তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। একই দিন রাত ৮ টা পর্যন্ত প্রার্থীরা চাইলে তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিতে পারবেন। প্রতিনিধির মাধ্যমেও প্রার্থীতা প্রত্যাহার করা যাবে। ৪ মার্চ বেলা তিনটায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ এবং ৬ মার্চ দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত নিকুঞ্জ-২ এ অবস্থিত লা মেরেডিয়ান হোটেলে ভোট গ্রহণ চলবে।

নির্বাচনে মোহামেডানের ৩৩১ জন সদস্য (ভোটার) নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে আগামী দুই বছরের জন্য এক সভাপতি ও ১৬জন পরিচালক নির্বাচিত করবেন। মোহামেডানের পুরনো সদস্য স্থায়ী সদস্য ২১৩ এবং নতুন ১২৯ জন। এই ৩৪২ জনের মধ্যে ১১জন স্থায়ী সদস্য মৃত্যুবরণ করায় এখন ৩৩১ জন সদস্য ক্লাবের ভোটার। ক্লাবের আর্টিকেল অব অ্যাসোসিয়েশন অনুযায়ী স্থায়ী সদস্যরা নির্বাচনের মনোনয়নপত্র ক্রয় ও ভোট প্রদান করতে পারবেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন