ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বহু সাংবাদিক আজ দেশ ছাড়া- বগুড়ায় শওকত মাহমুদ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৫১ পিএম

সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেছেন, সরকারের সমালোচনার কারণে বহু সাংবাদিক আজ দেশ ছাড়া হয়ে প্রবাসে জীবনযাপন করছেন। অনেকে জেল, জুলুম নির্যাতনের শিকার হয়ে দূর্বিসহ জীবন যাপন করছেন। কেউ কেউ ডিজিটাল নিরাপত্তা কালো আইনের মিথ্যা মামলায় কারাবাস করছেন। তাই ভয়ে সত্য কথা বলতে ও লিখতে অনেকে ভয় পান। কিন্তু সাংবাদিকদের এসবের বিরুদ্ধে ভয় না পেয়ে সোচ্চার হতে হবে। মনে রাখতে হবে এ সরকারই শেষ সরকার নয় বা তারা চিরদিন ক্ষমতায় থাকবে না। জাতিকে দুঃসহ অবস্থা থেকে মুক্তি দিতে জাতীয় মুক্তি সংগ্রামে সাংবাদিকদের অংশগ্রহণ করতে হবে। তিনি আরো বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার হলে গণমাধ্যমে বিরাট পরিবর্তন আসবে। যারা বিগত ১৩ বছর ধরে নানাভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের মূল্যায়ন করা হবে।

তিনি শুক্রবার বগুড়া টিএমএসএস মহিলা মার্কেট মিলনায়তনে সাংবাদিক ইউনিয়ন বগুড়ার ত্রিবার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সভার প্রধান বক্তা বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি এম আব্দুল্লাহ বলেন, গত ১২ বছরে দেশে ৪১জন সাংবাদিক খুন, হাজার হাজার সাংবাদিক বেকার ও অসংখ্য সাংবাদিক জেল, জুলুম ও মিথ্যা মামলায় নির্যাতনের শিকার হয়েছে। কিন্তু তারা কোন ন্যায় বিচার পায়নি। এর বিরুদ্ধে সোচ্চার হতে হবে। বিশেষ অতিথি বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন বলেন, কাগজ থেকে জিয়ার খেতাব মুছে ফেলা গেলেও মানুষের অন্তর থেকে কখনও মুছে ফেলা যাবে না। কালো রাত শেষ হতে চলেছে। তাই সবাইকে মুক্তি সংগ্রামে নামতে হবে।

সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি মীর্জা সেলিম রেজার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন বিএফইউজের সহসভাপতি মোদাব্বের হোসেন ও ওবায়দুর রহমান শাহীন, নির্বাহী সদস্য শামসুদ্দিন হারুন, সাধারণ সম্পাদক গনেশ দাস, এফ শাহজাহান, সৈয়দ ফজলে রাব্বী ডলার, এমআর সাইন, বাদল চৌধুরী, আবুল কালাম আজাদ, এসএম আবু সাইদ, মোস্তফা মোঘল, আব্দুল ওয়াদুদ প্রমুখ। বিকেলে সাধারন সম্পাদক ও কোষাধ্যক্ষের প্রতিবেদন পেশ ,আলোচনা ও অনুমোদন করা হয়। শনিবার সাংবাদিক ইউনিয়ন বগুড়ার ত্রি-বার্ষিক নির্বাচনে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন