ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

খেলাধুলা

ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্ট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০৪ এএম


 ৮টি বিভাগীয় দল নিয়ে শুরু হলো ক্রীড়া পরিদপ্তর ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা। গতকাল সকালে মোহাম্মদপুরস্থ সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এম.পি.। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় সচিব মো: আখতার হোসেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ক্রীড়া পরিদপ্তরের পরিচালক এ কে এম মাসুদুর রহমান।

উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে সিলেট বিভাগকে ১-০ গোলে ঢাকা বিভাগ, দ্বিতীয় ম্যাচে বরিশাল বিভাগকে টাইব্রেকারে ৪-১ গোলে খুলনা বিভাগ, তৃতীয় ম্যাচে রাজশাহী বিভাগকে টাইব্রেকারে ৪-২ গোলে ময়মনসিংহ বিভাগ ও দিনের শেষ ম্যাচে চট্টগ্রাম বিভাগকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে রংপুর বিভাগ। আজ টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। বেলা ২ টায় প্রথম সেমিফাইনালে ঢাকা বিভাগের প্রতিপক্ষ খুলনা বিভাগ। আরেক ম্যাচে বেলা ৪টায় ময়মনসিংহ বিভাগের বিপক্ষে মাঠে নামবে রংপুর বিভাগ।

তৃণমূল পর্যায়ে ফুটবলের বিকাশের লক্ষ্যে ২০১৩ সাল থেকে শুরু হয় বয়সভিত্তিক এই টুর্নামেন্ট। অষ্টম আসরের জেলা পর্যায়ের বাছাই শেষ হয় চলতি মাসের তৃতীয় সপ্তাহে। প্রতি জেলা থেকে ৫ জন প্রতিভাবান খেলোয়াড় সুযোগ পায় বিভাগীয় বাছাইয়ে। ৮ টি বিভাগীয় দল নিয়ে ঢাকায় শুরু হলো জাতীয় পর্যায়ের এই প্রতিযোগিতা। টুর্নামেন্ট থেকে ৪০ জন প্রতিভাবান খেলোয়াড় বছাই করা হবে। যাদের দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণের ব্যবস্থা করবে ক্রীড়া পরিদপ্তর।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন