বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কুচক্রী মহল গোদাগাড়ীতে শিক্ষার্থী প্রতি ১০ হাজার টাকা অনুদানের ভুয়া তথ্য দিয়ে হাতিয়ে নিচ্ছেন লাখ লাখ টাকা

গোদাগাড়ী ( রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ৪:৪৬ পিএম

রাজশাহীর গোদাগাড়ীতে প্রত্যেক শিক্ষার্থীকে প্রধান মন্ত্রী ১০ হাজার টাকা করে অনুদান দিবেন এ মর্মে গুজব ছড়িয়ে একটি কুচক্রী মহল অনলাইনে আবেদন করার নাম করে হাতিয়ে নিচ্ছেন লাখ লাখ টাকা। উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিষয়টি মিথ্যা, প্রতারণার ফাঁদ বলছেন।

এ সব প্রতারক চক্রের ফাঁদে পা ও গুজবে কান দিয়ে স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র, ছাত্রী অভিভাবক কম্পিউটারের দোকান, শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ব্যাপক ভীড় করছেন। ওই প্রতারক চক্র কম্পিউটারের দোকানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্যাড তৈরী করে মনগড়া প্রত্যায়ন করে শিক্ষার্থীর হাতে ধরিয়ে দিয়ে দিচ্ছেন এর বিনিময়ে নিচ্ছেন ২০ থেকে ৩০ টাকা। আর অন লাইনে আবেদন করার নাম করে শিক্ষার্থী প্রতি ২০০ থেকে ৩০০ টাকা হাতিয়ে নিচ্ছেন। ওই প্রত্যায়ন নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ভীড় করছেন। ভীড় সামাল দিতে হিমসিম খাচ্চেন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ। কোন কোন কম্পিউটারের দোকান মালিক নিজে প্রতিষ্ঠান প্রধান সেঁজে স্বাক্ষর করে দিচ্ছেন বলেও অভিযোগ রয়েছে।
এ ব্যপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জানে আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন এ ধরনের কোন তথ্য নেই, এটা মিথ্যা, গুজাব। কোন কুচক্রিমহল মহল গুজাব ছড়াচ্ছে। সরকারের এত টাকা বেশী হয় নি যে প্রত্যেক শিক্ষার্থীকে ১০ হাজার করে টাকা দিবেন। শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের এ ব্যপারে সর্তক থাকার পরামার্শ দেন এই কর্মকর্তা।
তিনি আরও বলেন, স্বাস্থ্য বিধি মেনে শিক্ষার্থী, অভিভাবক ডেকে সভা করে এ কুচক্রি মহলের ফাঁদে পাঁ না দেয়ার পরামার্শ দেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ দুলাল আলম বলেন, শিক্ষা অফিস থেকে কোন স্কুল, কলেজ মাদ্রাসায় চিঠি দেয়া হয় নি। একটি কুচক্রিমহল এটা করছেন, এধরনের কাজে যারা জড়িত তাদেরকে ধরে প্রশাসনকে খবর দিবেন। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। এর আগে প্রতারক চক্র এভাবে কিছুদিন আগে লবণের সংকট হবে মর্মে গুজাব ছড়িয়ে ছিল, মানুষ ১০ কেজি থেকে ৪০ কেজি পর্যন্ত লবন ক্রয় করে ছিল, পরে ক্ষতিগ্রস্থ হয়েছিলেন। সেখান থেকে শিক্ষা নিবেন।
প্রধান মন্ত্রী মহোদয় শিক্ষার্থী ১০ হাজার টাকা অনুদান দিলে তো আমাদের চিঠি দিতেন। আমাদের নিকট এধরনের কোন তথ্য নেই তাই এ প্রতারনার ফাদে পা দিয়ে কেউ ক্ষতিগ্রস্থ হবেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন