বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ব্যাপক সাড়া ফেলেছে মিমের ‘নট হার ফল্ট’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ৩:৪৯ পিএম

গেল ৮ মার্চ নারী দিবস উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হয় নির্মাতা মাহাথির স্পন্দন পরিচালিত সচেতনতামূলক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নট হার ফল্ট’। ধর্ষণের শিকার নারীর প্রতি সমাজের মানুষের দৃষ্টিভঙ্গি বদলের বার্তা দিয়েছে এটি। এর মুখ্য ভূমিকায় অভিনয় করে প্রশংসায় ভাসছেন বিদ্যা সিনহা মিম। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশংসায় ভাসছে স্বল্পদৈর্ঘ্যটিও। অনেকে বলছেন, বাস্তবে হয়তো এমন দেখা যায় না, কিন্তু এ রকমই হওয়া উচিত।

মাত্র ৫ মিনিটের এ স্বল্পদৈর্ঘ্যে যত্নের কমতি রাখেননি পরিচালক। গৃহসজ্জা, পোশাক, সংলাপ আর আবহসংগীতে যেন চলচ্চিত্রেরই আমেজ পাওয়া গেছে। নির্মাতা মাহাথির স্পন্দন বলেন, ‘এই গল্পটি বলার উদ্দেশ্য একটাই। যারা ধর্ষণের শিকার, তাদের প্রতি আমরা যেন আরেকটু সহানুভূতিশীল ও হৃদয়বান হই। আমাদের সমাজে তাদের ব্যাপারে যে মানসিকতা, এই গল্পের মাধ্যমে সেটা যদি কিছুটা দূর করতে পারি, সেখানেই আমাদের সার্থকতা।’

‘নট হার ফল্ট’-এ বিদ্যা সিনহা মিম একটি মধ্যবিত্ত পরিবারের মেয়ে। আর দশজন বাঙালি তরুণীর মতো বাড়ির সব কাজ করে সে, তবু পাত্রপক্ষ তাকে দেখে পছন্দ করলেও বিয়ে করতে রাজি হয় না কেউই। কারণ, তার পায়ে ‘সমস্যা’। তার বাবা সাধারণ দুর্ঘটনা বলে চালিয়ে দিতে চাইলেও পাত্রপক্ষের কাছে তার গণধর্ষণের শিকার হওয়ার কথা লুকাননি মিম। যদিও পাত্র জানিয়েছেন, গণধর্ষণের ঘটনায় মেয়েটির কোনও ভুল ছিল না। যার ভুল নয়, সে কেন দায় নেবে! এ রকম এক গল্পে নির্মিত হয়েছে সচেতনতামূলক স্বল্পদৈর্ঘ্য ‘নট হার ফল্ট’।

শর্টফিল্মটি প্রসঙ্গে মিম বলেন, ‘আমার মনে হয়েছে, একজন নারী হিসেবে সমাজকে আমার এ রকম সচেতনতার একটি বার্তা দেয়া উচিত যে, তাদের প্রতি সদয় হোন। একজন অভিনয়শিল্পী হিসেবে এটা আমার সামাজিক দায়িত্ব। তাই আমি এ স্বল্পদৈর্ঘ্যে কাজ করার জন্য কোনও পারিশ্রমিক নেইনি।’

প্রথম আলো’র সার্বিক সহযোগিতায় ‘নট হার ফল্ট’ প্রযোজনা করেছে দ্য বিগ কন্টেন্ট লিমিটেড। মিম ছাড়াও এতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, মিলি বাশার, ফখরুল বাশার, শিল্পী সরকার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন