ঢাকা, রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮, ২৬ রমজান ১৪৪২ হিজরী

খেলাধুলা

ভারতে গিয়ে ম্যাচ খেলতে আবাহনীকে এএফসির প্রস্তাব!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ৭:৪০ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতি বর্তমানে বাংলাদেশে ভয়াবহ রূপ ধারণ করেছে। এই পরিস্থিতিতে ঈগলস ক্লাবের বিপক্ষে এএফসি কাপের প্লে-অফের হোম ম্যাচটি প্রতিপক্ষের দেশ মালদ্বীপে গিয়ে খেলতে চেয়েছিল ঢাকা আবাহনী লিমিটেড। কিন্তু শেষ পর্যন্ত তা হচ্ছেনা। ম্যাচটি ভারতে গিয়ে খেলতে আবাহনীকে অনুরোধ জানিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

বৃহস্পতিবার দুপুরে এএফসির কম্পিটিশন বিভাগ, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও ঢাকা আবাহনী- ত্রিপক্ষীয় এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। এ সভায় মালদ্বীপের ঈগলস ক্লাবের বিপক্ষে ম্যাচটি ২৫ এপ্রিল ভারতে আয়োজনের ব্যাপারে আবাহনীকে প্রস্তাব দিয়েছে এএফসি। আবাহনী ও ঈগলস ক্লাবের মধ্যকার ম্যাচের জয়ী দল দু’দিন পরই ২৮ এপ্রিল ব্যাঙ্গালুরু এফসির বিপক্ষে ভারতেই পরবর্তী প্লে-অফ ম্যাচ খেলবে। যে কারণে আবাহনীকে এই প্রস্তাব দিয়েছে এশিয়া ফুটবলের অভিভাবক সংস্থাটি। তবে তাদের প্রস্তাব মেনে নেয়া কঠিন বলে এএফসিকে জানিয়েছেন আবাহনীর ম্যানেজার সত্যজিত দাস রুপু। তিনি বলেন, ‘লকডাউনের কারণে বাংলাদেশে বন্ধ রয়েছে ভারতের দূতাবাস। এত স্বল্প সময়ের মধ্যে ভিসা নিয়ে ভারতে গিয়ে খেলা আমাদের জন্য কষ্টসাধ্য। এছাড়াও ফ্লাইট জটিলতার বিষয়টি রয়েছে বলে আমরা এএফসিকে জানিয়েছি।’

ঢাকা আবাহনী বিকল্প প্রস্তাব হিসেবে মালদ্বীপে গিয়ে প্লে-অফের বাকি দু’ম্যাচ খেলার কথা জানিয়েছে। যেহেতু দক্ষিণ এশিয়ান জোনের মূল পর্ব অনুষ্ঠিত হবে মালদ্বীপে, তাছাড়া অন অ্যারাইভাল ভিসার ব্যবস্থাও রয়েছে দেশটিতে। তাই আবাহনীর এমন বিকল্প প্রস্তাব ছিল। জানা গেছে, এএফসি আপাতত ভারতকে সামনে রেখে এগুতে চাইছে। তারা ব্যাঙ্গালুরু এফসি’র সঙ্গে যোগাযোগ করবে বাংলাদেশের দলটির ভিসার ব্যাপারে সহযোগিতার জন্য। সূত্রটি আরও জানায়, দুই/তিন দিনের মধ্যে বাংলাদেশের লকডাউন পরিস্থিতি এবং সামগ্রিক অবস্থা সম্পর্কে এএফসিকে জানাবে ঢাকা আবাহনী। এরপর নিজেদের পর্যবেক্ষণের কথা আবাহনীকে জানাবে এএফসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন