শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

৫৩ দিন পর জামিন পেলেন খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার রুহুল আমিন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ৫:২৬ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সমন্বয়ক রুহুল আমিন ৫৩ দিন কারাভোগের পর জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার দুপুরে খুলনা মহানগর দায়রা জজ শহিদুল ইসলাম এ জামিন আবেদন মঞ্জুর করেন। তার আইনজীবী আক্তার জাহান রুকু বলেন, মহানগর দায়রা জজ শহিদুল ইসলাম ১০ হাজার টাকার বন্ডে আইনজীবীর জিম্মায় রুহুল আমিনের জামিন মঞ্জুর করেছেন। তবে, এর আগে দুইবার আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করেছিলেন।
খুলনা মহানগরীর গোয়ালখালির কার্টুনিস্ট কিশোরের বাড়ি থেকে এ বছরের ২৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টার দিকে রুহুল আমিনকে গ্রেফতার করা হয়। একই বাড়ি থেকে ওই সংগঠনের আহ্বায়ক কমিটির সদস্য নিয়াজ মুর্শিদ দোলনকেও আটক করে পুলিশ। ২৭ ফেব্রুয়ারি রাত ১২টা ১০মিনিটের দিকে নিয়াজ মুর্শিদ দোলনকে ছেড়ে দেয়া হয়। আর ওই রাতে রুহুল আমিনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন খুলনা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক মো. নাহিদ হাসান।
মামলায় তার বিরুদ্ধে ফেসবুক ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্রের ভাবমূর্তি তথা সরকারের সুনাম ক্ষুণ্ণ করাসহ বিভ্রান্তি ছড়ানোর উদ্দেশ্যে অপপ্রচার এবং জনগণের মধ্যে শত্রুতা, অস্থিরতা, বিশৃঙ্খলা ও আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টার অভিযোগ আনা হয়। এদিকে, রুহুল আমিনকে গ্রেফতারের পর থেকে তার মুক্তির দাবিতে খুলনাসহ বিভিন্ন এলাকায় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদ বিক্ষোভ মিছিল, মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করে আসছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন