ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ০৫ আষাঢ় ১৪২৮, ০৭ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

আমিরাতেই হবে পিএসএল?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ৯:০৯ পিএম

করাচিতেই পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বাকি ম্যাচগুলো আয়োজনের পরিকল্পনা ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। কিন্তু দেশটির করোনা পরিস্থিতি বিবেচনায় এখন সেটি সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করতে চাইছে পিসিবি। আরব আমিরাতের কাছে আনুষ্ঠানিকভাবে সেই প্রস্তাবও দিয়েছে তারা।

করোনার হানায় ১৪টি ম্যাচ হওয়ার পর পিএসএল স্থগিত হয়ে যায় গত মার্চে। বিশেষ করে প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হচ্ছিলেন এর খেলোয়াড়সহ সাপোর্ট স্টাফরা। এর পর ২ জুন থেকে নতুন করে টুর্নামেন্টটি মাঠে গড়ানোর কথা জানায় পিসিবি। সেই লক্ষ্যে নতুন করে রিপ্লেসমেন্ট ড্রাফটও অনুষ্ঠিত হয়েছে বিদেশি ক্রিকেটারদের জন্য। কারণ নতুন তারিখে অনেকেই খেলতে পারবেন না বলে জানিয়েছেন।

পরিবর্তিত এই পরিস্থিতির কারণেই ফ্র্যাঞ্চাইজির মালিকরা খুব উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন। ৬ ফ্র্যাঞ্চাইজি তাই লিখিতভাবে পিসিবির কাছে আবেদন জানায়, টুর্নামেন্টটি যেন সরিয়ে নেওয়া হয় মরুর বুকে। ক্রিকইনফো জানিয়েছে, গত সপ্তাহেই ফ্র্যাঞ্চাইজিগুলো এ সংক্রান্ত চিঠি লিখেছে বোর্ডের কাছে। যাতে বাকি ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করা হয়। পিসিবিও তাদের প্রস্তাবে সাড়া দিয়ে পরিকল্পনা করছে।

প্রসঙ্গত, পাকিস্তানেও করোনা পরিস্থিতি অবনতির দিকে। আজ থেকে ১৫ মে পর্যন্ত দেশব্যাপী লকডাউন দেওয়া হয়েছে। এছাড়া গত ৫ থেকে বিদেশ থেকে আগত বিমান ফ্লাইটের সংখ্যাও কমিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। যা চলমান থাকবে ২০ মে পর্যন্ত। ফলশ্রুতিতে বিদেশি ক্রিকেটারদের অংশ নেওয়ার বিষয়টিও ভাবিয়ে তুলেছিল ফ্র্যাঞ্চাইজিগুলোকে।

অবশ্য এখন সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করলেও এসব বিধি নিষেধে নিজস্ব কৌশলগত পরিকল্পনা প্রয়োজন পড়বে পিসিবির। এছাড়া জুনে টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা থাকায় সংযুক্ত আরব আমিরাতে সাধারণত এই মৌসুমে কোনও শীর্ষ পর্যায়ের ক্রিকেট খুব বেশি খেলা হয় না। কারণ বছরের এই সময়টায় তাপমাত্রা অসহনীয় মাত্রায় বেশি থাকে। ফলে চ্যালেঞ্জিং এই পরিস্থিতি তারা কীভাবে সামাল দেয় সেটাই এখন দেখার বিষয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন