ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

ফিলিস্তিনে ইহুদীবাদী আগ্রাসন থামাতে সরব তারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ৩:১২ পিএম

রমজানের শেষ জুমা ও শবে কদরকে কেন্দ্র করে আল-আকসা প্রাঙ্গণে জড়ো হয়েছিলেন মুসল্লিরা। এরপরই তাণ্ডব চালানো শুরু করে ইসরায়েলি পুলিশ। যা এখনও পর্যন্ত অব্যাহত রয়েছে। মৃত্যু হয়েছে কমপক্ষে ৩৬ ফিলিস্তিনির। কয়েক হাজার মানুষ আহত হয়েছে। এমন অবস্থায় চলমান আগ্রাসন থামানোর আহ্বান জানিয়েছেন বিশ্ব ফুটবলের মুসলিম তারকারা।

টুইট করে ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার পল পগবা বলেন, ‘পৃথিবীর প্রয়োজন শান্তি ও ভালোবাসা। অতি দ্রুত সহায়তা পৌঁছবে। সবাইকে একে অপরকে ভালোবাসতে হবে। ফিলিস্তিনিদের জন্য দোয়াও চেয়েছেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয়ী এই তারকা।’

প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের দুই লেগেই গোল করেছেন রিয়াদ মাহরেজ। আলজেরিয়ান অধিনায়কের হাত ধরেই প্রথমবারের মতো ইউরোপ সেরা হওয়ার দ্বারপ্রান্তে ম্যানচেস্টার সিটি। পতাকার ছবি পোস্ট করে ফিলিস্তিন মুক্ত করার দাবি তুলেছেন এই ফরোয়ার্ড।

মরোক্কান রাইটব্যাক আচরাফ হাকিমি ইন্টার মিলানের জার্সিতে খেলছেন। চলতি মৌসুমে ইতালিয়ার চ্যাম্পিয়ন হয়েছে তার দল।

‘ফ্রি প্যালেস্টাইন’ হ্যাশট্যাগ দিয়ে টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন হাকিমি। যেখানে এক নারী আন্দোলনকারী ইসরায়েলি পুলিশকে প্রশ্ন করছেন, ‘তুমি কী তোমার সন্তানদের অত্যাচারীদের পক্ষ নিতে শিক্ষা দিবে?’

২০১৭ সাল থেকে ইংলিশ লিভারপুলের হয়ে খেলা মোহাম্মদ সালাহ আগ্রাসন বন্ধে বিশ্ব নেতৃত্বকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। বিশেষ করে ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসনের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি।

মিশরীয় ফরোয়ার্ড বলেন, ‘আমি বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানাচ্ছি। বিশেষ করে গেল চার বছর ধরে যেই দেশটিতে আমি বাস করছি সেই দেশের প্রধানমন্ত্রীকে।

ক্ষমতায় থাকার জন্য যারা নিরপরাধ মানুষ হত্যা করছে। অবিলম্বে তাদের থামাতে হবে। যথেষ্ট হয়েছে।’

জার্মানির হয়ে বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার মেসুত ওজিল খেলছেন ফেনেরবাচে। তুরস্কের এই ক্লাবের সব সদস্য জার্সি গায়ে প্যালেস্টাইন ও চীনের উইঘুরে মুসলিম নির্যাতনের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন।

অন্যদিকে ফিলিস্তিন থেকে ১৩ হাজার কিলোমিটার দূরে চিলির স্যান্তিয়াগোতে ক্লাব ডিপোর্টিভো প্যালেস্টাইনের সদস্যরা মাঠেই ইসরায়েলের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শওকত আকবর ১২ মে, ২০২১, ৩:২৪ পিএম says : 0
এ দাবী হওয়া উচিৎ প্রতিটি মানুষের।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন