বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কাতারে জাতীয় ফুটবল দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০২১, ৭:৩৭ পিএম

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের গুরুত্বপূর্ণ তিন ম্যাচকে সামনে রেখে এখন কাতারের রাজধানী দোহায় অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। শুক্রবার সকাল ১১টায় কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকা থেকে রওয়ানা হয়ে কাতার সময় দুপুর সোয়া ১ টায় (বাংলাদেশ সময় বিকাল সোয়া ৪ টা) দোহায় পৌঁছায় জামাল ভূঁইয়া বাহিনী। ৩২ সদস্যের বাংলাদেশ দলে ২৩ ফুটবলার, কোচ, ম্যানেজার ও কর্মকর্তা মিলিয়ে আরও ৯ জন রয়েছেন। প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় শেষ পর্যন্ত দলের সঙ্গে দোহায় যেতে পারেননি ফুটবলার মোহাম্মদ ইব্রাহিম ও মাহবুবুর রহমান সুফিল।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) জানিয়েছে, পাঁচ ঘন্টার ভ্রমণ শেষে সুস্থভাবেই দোহায় পৌঁছেছে জাতীয় দল। সেখানে দলের সব সদস্য ভালো আছেন। বাংলাদেশ দলের সবাইকে করোনাভাইরাস পরীক্ষা করাবে কাতার ফুটবল অ্যাসোসিয়েশন (কিউএফএ)। করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ হলে অনুশীলনে নামতে পারবেন জামাল ভূঁইয়ারা।

বিশ্বকাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপে বাংলাদেশ বাকি তিন ম্যাচ খেলবে ৩ জুন আফগানিস্তান, ৭ জুন ভারত ও ১৫ জুন ওমানের বিপক্ষে। ম্যাচগুলো দোহায় অনুষ্ঠিত হবে। এই ম্যাচ তিনটিকে সামনে রেখে বাংলাদেশের ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে আগেই বলেছেন, ‘ভালো করতে হলে সবাইকেই অনেক ভালো খেলতে হবে। আমরা সে চেষ্টাই করবো।’

এদিকে শুক্রবার দোহা রওয়ানা হওয়ার আগে বিমান বন্দরে লাল-সবুজের অধিনায়ক জামাল ভূঁইয়া সাংবাদিকদের জানান, সর্বোচ্চ উজাড় করে খেলবেন ফুটবলাররা। বাছাইয়ের ম্যাচ তিনটি তার কাছে ভীষণ গুরুত্বপূর্ণ। জামাল বলেন,‘আমরা বাছাই পর্ব খেলতে কাতার যাচ্ছি। তিনটি গুরুত্বপূর্ণ ম্যাচ আছে, সবাই দোয়া করবেন। আমরা সর্বোচ্চটা দিয়ে খেলার চেষ্টা করবো। আশা করছি, ভালো কিছু হবে।’ তিনি যোগ করেন,‘প্রস্তুতি ভালোই হয়েছে। এখন দলের সবাই মুখিয়ে আছেন দোহার মাঠে নিজেদের সেরা পারফরম্যান্স দেখাতে।’


বাংলাদেশ দল :
শহিদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকো, রাসেল মাহমুদ লিটন, তপু বর্মণ, রহমত মিয়া, রিয়াদুল ইসলাম রাফি, ইয়াসিন আরাফাত, মেহেদি হাসান, মো. ইমন, রিমন হোসাইন, হাবিবুর রহমান সোহাগ, তারিক কাজী, জামাল ভূঁইয়া, মাশুক মিয়া জনি, সোহেল রানা, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন, মো. আব্দুল্লাহ, বিপলু আহমেদ, সুমন রেজা, মতিন মিয়া, মো. মেহেদি হাসান রয়েল ও মোহাম্মদ জুয়েল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন