রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী

খেলাধুলা

দশ জনের পোল্যান্ডকে হারিয়ে স্লোভাকিয়ার উল্লাস

স্পেনকে রুখে দিল সুইডেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ২:৩০ এএম | আপডেট : ৭:৩৬ এএম, ১৫ জুন, ২০২১

ইউরো চ্যাম্পিয়নশিপে সোমবার দশ জনের দল পোল্যান্ডকে হারিয়ে উল্লাসে মেতেছিল স্লোভাকিয়া। এদিন রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে ‘ই’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে স্লোভাকিয়া ২-১ গোলের জয় পায়।ম্যাচের প্রথমার্ধে আত্মঘাতী গোলে পোল্যান্ড পিছিয়ে পড়লেও দ্বিতীয়ার্ধের শুরুতে সমতা আনেন ক্যারল লিনেটি। তবে ১০ জনের দলে পরিণত হওয়ার পর আর পেরে ওঠেনি পোল্যান্ড। স্লোভাকিয়ার জয়সূচক গোলটি করেন মিলান স্ক্রিনিয়ার। আগের দুবারের লড়াইয়ে দুই দল একটি করে ম্যাচ জিতেলেও এবার এগিয়ে গেল স্লোভাকিয়া। এই জয়ের গুরুত্ব  বেশি। কারণ এবারই প্রথম বড় কোনো টুর্নামেন্টে দেখা হলো পোল্যান্ড-স্লোভাকিয়ার ।

ম্যাচের শুরু থেকে বল দখলের লড়াই ও আক্রমণে এগিয়ে ছিল পোল্যান্ড। তবে পাল্টা আক্রমণে দারুণ ম্যাচের ধারার বিপরীতে এগিয়ে যায় স্লোভাকিয়া। গোলটি পোলিশ গোলরক্ষকের আত্মঘাতী হলেও এর পুরো কৃতিত্ব রবের্ত মাকের। বামপ্রান্ত দিয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে ভেতরে ঢুকে কাছের গোলপোস্ট লক্ষ্য করে নিচু শট নেন মাক। বল ঝাঁপিয়ে পড়া ভয়চেখ স্ট্যাসনির হাতে লেগে পোস্টে বাধা পেয়ে ফিরে তার পিঠে লেগে জালে জড়ায় (১-০)।

প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে ৬০ শতাংশ এগিয়ে থাকলেও পোল্যান্ড কোনো সুযোগই তৈরি করতে পারেনি। তবে বিরতি পরিই সমতায় ফেরে তারা। ৪৬ মিনিটে গোছালো আক্রমণে সতীর্থের কাটব্যাক পেয়ে কাছ থেকে শটে গোল করেন লিনেটি (১-১)। ম্যাচের ৬২ মিনিটে দশ জনের দলে পরিণত হয় পোলিশরা। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মিডফিল্ডার জেগোস ক্রিখোভিয়াক। এ সুযোগ কাজে লাগায় স্লোভাকিয়া।৬৯ মিনিটে ডি-বক্সের মধ্যে স্ক্রিনিয়ার নেয়া শট  ঠিকানা খুঁজে নিলে ফের এগিয়ে যায় তারা (২-১)। ডান দিকে ঝাঁপিয়ে পড়েও বলের নাগাল পাননি  পোল্যান্ডের গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হওয়ায় জয়ের আনন্দ নিয়েই মাঠ ছাড়ে স্লোভাকিয়া। আগামী শুক্রবার সুইডেনের বিপক্ষে নিজেদের পরের ম্যাচ খেলবে স্লোভাকিয়া।

এদিকে সোমবার বাংলাদেশ সময় রাত ১টায় সেভিয়ার লা কার্তুহায় ‘ই’ গ্রুপের আরেক ম্যাচে স্পেনকে রুখে দিল সুইডেন। খেলাটি গোলশূন্য ড্র হয়েছে। ম্যাচের শুরু থেকে আক্রমণের পসরা মেলে ধরলেও কিন্তু প্রতিপক্ষ গোলরক্ষকের দৃঢ়তা আর নিজেদের ফরোয়ার্ডদের ব্যর্থতায় কোন সুযোগই কাজে লাগাতে পারেনি স্পেন। ফলে শেষ পর্যন্ত সুইডেনের বিপক্ষে পয়েন্ট হারানোর হতাশা নিয়েই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করলো তিনবারের চ্যাম্পিয়নরা। আগামী শনিবার ঘরের মাঠে নিজেদের পরের ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হবে স্পেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন