মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

খেলাধুলা

একদিনে কোকাকোলার ক্ষতি ৩৪ হাজার কোটি টাকা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১১:১২ এএম

সম্প্রতি খেলা শেষে এক সংবাদ সম্মেলনে ক্রিশ্চিয়ানো রোনালদো কোকাকোলার বোতল সরিয়ে রাখেন। আর বলেন পানি পান করুন। বুঝিয়ে দেন, পানিই তার বেশি পছন্দের। তবে তাতেই যা ক্ষতি হওয়ার, হয়ে গেছে কোকাকোলার। এক দিনের ব্যবধানে তারা গুনেছে ৩৪ হাজার কোটি টাকা সমমানের ক্ষতি। সামনের দিনগুলো তাদের জন্য আরও ক্ষতির অপেক্ষা করছে।

হাঙ্গেরির বিপক্ষে ম্যাচের আগে ক্রিশ্চিয়ানো রোনালদো তার কোচ ফের্নান্দো সান্তোসের সঙ্গে এসেছিলেন সংবাদ সম্মেলনে। দুটো কোকের বোতল রাখা ছিল সামনে, রোনালদো সেসব সরিয়ে দিয়ে টেনে নেন পানির বোতলটা। ইশারায় বুঝিয়ে দেন, পানিই তার বেশি পছন্দের।

রোনালদোর এই না করার পর চকিতেই শেয়ারবাজারে কোকাকোলার ব্র্যান্ড মূল্য পড়ে গেছে ৪০ বিলিয়ন ডলার বা প্রায় ৩৪ হাজার কোটি টাকা! এ ঘটনার আধঘণ্টা আগে খোলা হয় ইউরোপের শেয়ারবাজার, তখন কোকাকোলার বাজারদর ছিল ৫৬.১০ ডলার, আর রোনালদো কাণ্ডের পর তা নেমে আসে ৫৫.২২ ডলারে। এর মানে শেয়ারের ১.৬ শতাংশ দাম হারিয়ে ফেলেছে কোকাকোলা, প্রতিষ্ঠানের মূল্য ২৪ হাজার ২০০ কোটি ডলারে থেকে পড়ে গেছে ২৩ হাজার ৮০০ কোটি ডলারে।

ইউরোর অফিসিয়াল স্পনসর কোকাকোলার ভেতরে সন্দেহ রোনালদো পেপসির সঙ্গে জোট বেধে তাদের এ বড় ক্ষতিটা করেছেন। তবে তার প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি পেপসির দূতিয়ালি করলেও রোনালদোর সঙ্গে কোনো সম্পর্ক নেই কোকাকোলার প্রতিদ্বন্দ্বীর।

তবে রোনালদো যে ব্যক্তি জীবনে বেশ পরিমিত খাদ্যাভ্যাসে বিশ্বাসী আর তাতে কোমল পানীয়ের ঠাই নেই, তা জানা গিয়েছিল তার সাবেক সতীর্থ প্যাট্রিস এভরার ভাষ্য থেকে। তিনি বলেছিলেন, ‘ওর বাসায় গিয়েছিলাম খুব ক্ষুধা নিয়ে, কিন্তু সেখানে গিয়ে সালাদ, মুরগির বুকের মাংস আর পানি ছাড়া আর কিচ্ছুটি পাইনি।’

স্বাস্থ্যসচেতন রোনালদো ছেলেকেও এ ধরণের খাবার থেকে বাঁচিয়ে রাখেন। অনেক আগে একবার জানিয়েছিলেন, চিপস বা কোমল পানীয় খেতেই দেন না তাকে। তবে সে থেকেই এই কোক সরিয়ে রাখার কাণ্ড করেছেন কিনা, তা নিয়ে এখনো কিছু জানা যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
T.I Tuhin ১৬ জুন, ২০২১, ১২:০০ পিএম says : 0
Ronaldo has done a very good job. In this way all soft drinks, including the abandonment of Israeli products, should be discontinued.
Total Reply(0)
ম নাছিরউদ্দীন শাহ ১৬ জুন, ২০২১, ১২:১২ পিএম says : 0
কি পরিমাণ মানুষের শারীরিক খতি উৎস ঠাণ্ডা জাতীয় পানীয় কোকাকোলা পেপসি আরসি মজু এসব পানীয় জলের সকলের গায়ের রং কালো। শারীরিক অসুস্থতার জন্যে খতিক্ষর জেনেও ইলেকট্রনিক প্রিন্ট মিডিয়াতে কোটি কোটি ডলারের বিজ্ঞাপন। বিশ্বস্বাস্থ্য সংস্থা কখনো এই সকল খাদ্য পানীয়ের বিরুদ্ধে প্রদক্ষেপ নেননি। এটি পৃথিবীর প্রত‍্যেকটি দেশে দেশে। একটি উদাহরণস্বরূপ বলি আপনি আপনার টয়লেট টয়লেটের আশেপাশে নিখুঁত পরিস্কার দেখতে চান কোকাকোলা ডেলেদিন এটি সত্যিকারের পরিস্কার হয় কি পরিক্ষা করুন। কি পরিমাণ শক্তিশালী মজাদার পানীয় আমরা খাচ্ছি। অবিশ্বাস্যএকটি শিরোনাম একদিনেই চৌত্রিশ হাজার কোটি টাকার খতি। রোনাল্ডোর কারণে। সত্যি খুশী হলাম। কিছুই হবে এইসব ভেজাল খাদ্য চলবে। পৃথিবী জুড়ে যতক্ষন না বিশ্ব খাদ্য নিরাপত্তা বিশ্বস্বাস্থ্য সংস্থা কঠোরভাবে সিদ্ধান্ত না নিবেন চলতে থাকবে। এই সকল পানীয়। জনস্বার্থে।
Total Reply(0)
Sadman Toha ১৬ জুন, ২০২১, ২:২৪ পিএম says : 0
মানব দেহের জন্য খুবই ক্ষতিকর এসব ড্রিংকিং ওয়াটার । এগুলো বর্জন করা বাঞ্চনিয়। অন্তত সুস্থ থাকতে যারা চায়।
Total Reply(0)
Mamun Abdulla ১৬ জুন, ২০২১, ২:২৬ পিএম says : 0
পর্তুগাল মহাতারকার এমন একটি নীরব শক্তিশালী প্রতিবাদের অপেক্ষায় ছিলাম।সিআর সেভেন তার মনের অপ্রকাশিত ক্ষোভ,ঘৃণা এভাবেই সংবাদ সম্মেলনে প্রকাশ করেছেন।
Total Reply(0)
Sharfuddin Mahmud Emon ১৬ জুন, ২০২১, ২:২৬ পিএম says : 0
শুধু কোকাকোলা না, যেকোন কোল্ড ড্রিংক্স শরীরের ক্ষতি করে। Common Knowledge। রোনালদো প্রতীকীভাবে যেকোন কোল্ড ড্রিংক্সের বদলে বেশি বেশি পানি পান করতে উৎসাহিত করতে চেয়েছেন এর মাধ্যমে
Total Reply(0)
Md Tarikul Islam Alamin ১৬ জুন, ২০২১, ২:২৫ পিএম says : 0
এগুলো দেখে আমাদের অনেক কিছু শেখার আছে আল্লাহ তা'আলা আমাদের সবাইকে বুঝার তৌফিক দান করুন আমিন
Total Reply(0)
তকী ইব্রাহীম ১৬ জুন, ২০২১, ২:২৫ পিএম says : 0
সাববাস। এভাবেই ইহুদি শক্তির পতন হবে।
Total Reply(0)
Md Mamun ১৬ জুন, ২০২১, ২:২৫ পিএম says : 0
রোনালদোর কারনেই ফুটবল খেলাটা এতো ভালোবাসি,আমার চোখে তুমিই বিশ্বের সেরা ফুটবলার
Total Reply(0)
Abu Naem ১৬ জুন, ২০২১, ৪:৪৫ পিএম says : 0
আমাদের স্বস্থ্য সচেতনতার জন্য হলেও কোল্ড ড্রিংক্স থেকে বিরত থাকা উচিত।
Total Reply(0)
মোহাম্মদ কফিলউদ্দীন ১৬ জুন, ২০২১, ৫:৪৬ পিএম says : 0
রোনালদো একজন মহৎ মানবতাবাদি ও উদার মনমানসিকতার লোক
Total Reply(0)
N Islam ২০ জুন, ২০২১, ৩:১৮ পিএম says : 0
রোনালদো ভাল কাজই করেছে । আপনাদের সংখ্যাগত একটু সংশোধনী দিই, ৪০০ কোটিতে ৪ বিলিয়ন, ৪০ নয় ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন