ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

খেলাধুলা

ব্রাজিলের অলিম্পিক দলে আলভেস ইন, নেইমার আউট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ৭:১০ পিএম

২০১৬ সালে ব্রাজিলকে প্রথম স্বর্ণ জেতানো নেইমার টোকিও অলিম্পিক গেমসের দল থেকে বাদ পড়েছেন। জায়গা হয়নি রিয়াল মাদ্রিদ উইঙ্গার রোদ্রিগোরও। ইনজুরি নিয়ে চলতি কোপা আমেরিকা থেকে ছিটকে যাওয়া সাও পাওলোর ৩৮ বছর বয়সী ডিফেন্ডার দানি আলভেস ঢুকেছেন দলে।

পাঁচ বছর আগে রিও অলিম্পিকে কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে গোল করেছিলেন নেইমার। ফাইনালে অসাধারণ ফ্রি কিক গোল করেন পিএসজি স্ট্রাইকার। জার্মানি সমতা ফেরালে টাইব্রেকারে নিষ্পত্তি হয় ম্যাচটি। ২০১২ সালে লন্ডনে রৌপ্য জয়ী নেইমার টোকিওতেও খেলার আগ্রহ প্রকাশ করেন। তবে বাদ পড়লেন, যা অপ্রত্যাশিত ছিল না।

২৯ বছর বয়সী তারকা এখন কোপা আমেরিকায় খেলছেন। ভেনেজুয়েলা ও পেরুর বিপক্ষে দারুণ জয়ে গোলও করেছেন। জাতীয় দলের সঙ্গে ব্যস্ততার কারণে তাকে ছাড়া পরিকল্পনা সাজানোর কথা বললেন ব্রাজিলের টিম কোঅর্ডিনেটর ব্রাঙ্কো।

তাছাড়া নেইমারের ক্লাব পিএসজিরও তাকে অলিম্পিকে খেলাতে আপত্তি জানিয়েছে। এই টুর্নামেন্ট আন্তর্জাতিক সূচির অংশ না হওয়ায় খেলোয়াড়দের ছাড়ার ব্যাপারে ক্লাবের সিদ্ধান্তই চূড়ান্ত।

রোদ্রিগোর বাদ পড়া একটু বিস্ময়কর ঠেকেছে। কোপায় তিনি না খেলায় তাকে অলিম্পিকে দেখার আশা ছিল। বিশেষ করে গত মৌসুমে রিয়ালের সঙ্গে দারুণ পারফরম্যান্স করার পরও ১৮ জনের দলে তার জায়গা ন পাওয়া অপ্রত্যাশিত।

আগামী ২৭ জুলাই থেকে ৭ আগস্ট হবে অলিম্পিক। ‘ডি’ গ্রুপে ব্রাজিলের সঙ্গী জার্মানি, সৌদি আরব ও আইভরি কোস্ট।

ব্রাজিল দল: সান্তোস, ব্রেনো, দানি আলভেস, গ্যাব্রিয়েল মেনিনো, গুইলহেরমে আরানা, নিনো, গ্যাব্রিয়েল মাগালহায়েস, ডিয়েগো কার্লোস, ডগলাস লুইজ, বি. গুইমারায়েস, ম্যাথিউস হেনরিক, গার্সন, ক্লাউদিনহো, ম্যালকম, অ্যান্তনি, পাউলিনহো, ম্যাথিউস কুনহা, পেদ্রো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন