ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ইউএনও পরিচয়ে মোবাইলে প্রতারণার চেষ্টা!

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ৪:২২ পিএম

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পরিচয় দিয়ে একটি মুঠোফোন নাম্বার থেকে প্রতারণার চেষ্টার ঘটনা ঘটেছে। ০১৬১০৪৭২৯১১ নম্বর থেকে ইউএনও পরিচয় দিয়ে বসুরহাট বাজারের ব্যবসায়ী ও বিভিন্নজনকে প্রতারণার চেষ্টা করে আসছিল।

মঙ্গলবার দুপুরে বিষয়টি জানার পর কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউল হক মীর ইউএনও কোম্পানীগঞ্জ নামের ফেইজবুকে একটি স্ট্যাটাস দিয়ে সকলকে সর্তক করে দেন। স্ট্যাটাসটি তিনি উল্ল্যেখ করেন ”০১৬১০৪৭২৯১১ নম্বর কোন অসাধু প্রতারক চক্র ইউএনও কোম্পানীগঞ্জ, নোয়াখালী পরিচয় দিয়ে বিভিন্নজনকে ফোন করছে। এটি আমার নম্বর না। সবাইকে সর্তক থাকার অনুরোধ করছি”।

ইউএনও পরিচয় দিয়ে মুঠোফোনে প্রতারণার বিষয়ে জানতে চাইলে বসুরহাট বাজারের বিশিষ্ট ব্যবসায়ী অরবিন্দ ভৌমিক জানান, উপজেলার চরহাজারী ইউনিয়নের জাহাঙ্গীর মেম্বার তাকে ফোন করে জানান যে, উপজেলা নির্বাহী অফিসার কয়েকজন সাংবাদিকসহ ভ্রাম্যমাণ আদালত করতে আসছেন। কোন ধরনের সমস্যা থাকলে বড় ধরনের জরিমানা হবে। তার আগে কিছু টাকা পয়সা দিয়ে মিটিয়ে ফেলুন। আমি তাৎক্ষনিক বিষয়টি কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের সিএ হাবিব সাহেবকে অবহিত করে নিশ্চিত হই যে, প্রতারক চক্র প্রত্যারণার উদ্দেশ্যে এমনটি করেছে।

এছাড়াও উপজেলার রামপুর ইউনিয়নের উদ্যোক্তা রাকিবকে একই নম্বর থেকে ফোন করে ইউএনও পরিচয় দিয়ে তার এলাকার বিভিন্ন বেকারীর তালিকা চায়। একই সময় চরপার্বতী ইউনিয়ন পরিষদের সচিব মোয়াজ্জম হোসেনকে ইউএনও পরিচয়ে একই ফোন থেকে ফোন করা হয় বলে জানা গেছে।

কোম্পানীগঞ্জ থানার ওসি মুহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার জানান, উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি আমাকে জানিয়েছেন। প্রতারণ চক্রের ওই নাম্বারটিতে আমি বার বার চেষ্টা করার পরও ফোন রিসিভ করেনি। এবিষয়ে আইনানুগ ব্যবস্থানেওয়া হবে।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউল হক মীর বলেন, আমার অফিসের সিএ বিষয়টি আমাকে অবহিত করেছেন। আমি অসুস্থজনিত কারনে ছুঁটিতে আছি। মুঠোফোন নাম্বারটি কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে দেওয়া হয়েছে। প্রতারক চক্র থেকে সবাইকে সর্তক থাকারও অনুরোধ করেছেন তিনি।#

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন