রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরগঞ্জে লকডাউন উপেক্ষা করে জমজমাট পশুরহাট

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ৬:১৯ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে লকডাউন উপেক্ষা করে মীরগঞ্জ হাটে পশুরহাট জমজমাটভাবে বসানো হয়েছে। হাটের কাচা বাজারসহ ব্যবসায়িদের মুখেও নেই মাস্ক। বলা চলে লকডাউন মানাতে প্রশাসনের ব্যাপক প্রস্তুতি ও পদক্ষেপ থাকলেও উদাসীন জনসাধারণ। গত ১ জুলাই থেকে থেকে শুরু হওয়া কঠোর লকডাউন মানাতে ব্যাপক প্রস্তুতি স্থানীয় প্রশাসন গ্রহণ করলেও দিন যত যাচ্ছে লকডাউন তত ঢিলে-ঢালা হচ্ছে। সড়কগুলোতে চলছে রিক্সার পাশাপাশি ব্যাটারী চালিত অটোবাইক ও অটোভ্যান ব্যাপক হারে।

বুধবার (৭ জুলাই) বিকাল ৪ টার দিকে সরেজমিনে দেখা গেছে, মীরগঞ্জ হাটে চলাচলরত কম সংখ্যক লোকজনের মুখে মাস্ক রয়েছে। হাট-বাজারগুলোতে সামাজিক দুরত্বের কোন বালাই নেই। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের পাশাপাশি লকডাউনের আদেশ অমান্য করে গরু ও ছাগলের হাট বসানো হয়েছে। স্বাস্থ্যবিধিরও কোন বালাই নেই। সব চেয়ে পরিতাপের বিষয় হলো প্রশাসন টহল দিয়ে যাওয়ার পরপরই সাধারণ মানুষ অকারণে রাস্তায় বের হয়ে হাট-বাজারগুলোতে ঘোরাফেরা করছে। হাট ইজারাদার সোহেল রানার সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান জানান, লকডাউন বাস্তবায়নে পুলিশ দিন রাত কাজ করছে। তাছাড়া হাট বসার কথা নয়। মীরগঞ্জ হাটে লকডাউন না মানার বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ-আল-মারুফ জানান, মীরগঞ্জ হাটে অভিযান চালিয়ে গরুরহাট বন্ধ করে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন