রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ব্র্যাথওয়েটের আক্ষেপ ওয়েস্ট ইন্ডিজের লিড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

পাকিস্তানকে অস্বস্তিতে ফেলে নিজেরাও অস্বস্তিতে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। তবে ক্রেইগ ব্র্যাথওয়েট-জেসন হোল্ডারে কোনোমতে রক্ষা পায় ক্যারিবিয়ানরা। শেষ পর্যন্ত কিংস্টনে প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষে লিড নিয়ে মাঠ ছেড়েছে স্বাগতিক দল। গতপরশু প্রথম ইনিংসে পাকিস্তানের দেওয়া ২১৭ রানের লিডের জবাবে খেলতে নেমে উইন্ডিজ ৮ উইকেট হারিয়ে ২৫১ রান করে। লিড ৩৪ রানের। হাতে আছে ২ উইকেট। ২০ রান নিয়ে অপরাজিত আছেন জশুয়া ডি সিলভা। তার সঙ্গে আছেন জোমেল ওয়ারিক্যান। খেলতে নেমেই ১ রানে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে উইন্ডিজ। ০ রানে ফেরেন ওপেনার কিয়েরন পাওয়েল ও তিনে নামা এনক্রুমা বোনার। ব্র্যাথওয়েট সেই ধাক্কা সামাল দেন রস্টন চেজ ও জার্মেইন ব্ল্যাকউডকে নিয়ে। চেজ (২১) ও ব্ল্যাকউড (২২) দ্রুত ফিরলেও ব্র্যাথওয়েট থাকেন অবিচল। এরপর ক্রিজে এসে প্রথম বলেই সাজঘরে ফেরেন কাইল মায়ার্স। উইন্ডিজ ১০০ রান না হতেই হারিয়ে ফেলে ৫ উইকেট।

কিন্তু ব্র্যাথওয়েটের হার না মানা মানসিকতা লড়াইয়ে টিকিয়ে রাখে উইন্ডিজকে। এবার জেসন হোল্ডারকে সঙ্গে নিয়ে গড়ে তোলেন প্রতিরোধ। ৯৬ রানের জুটিতে সামলে ওঠেন বিপর্যয়। হোল্ডার ১০৮ বলে ৫৮ রান করে ফিরলে ভাঙে এই জুটি। তবে ব্র্যাথওয়েট থামেন দলকে লিড এনে দিয়েই। আফসোস মাত্র ৩ রানের জন্য পাননি সেঞ্চুরি। ২২১ বলে ৯৭ রানের ইনিংসটির সমাপ্তি ঘটে রানআউটে।
পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মোহাম্মদ আব্বাস। ২ উইকেট নেন শাহেন শাহ আফ্রিদি। ১টি করে উইকেট নেন ফাহিম আশরাফ ও হাসান আলী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন