রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হোপের সেঞ্চুরিতে হারের বৃত্ত ভাঙল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১২:০০ এএম

আইসিসি বিশ্বকাপ সুপার লিগে অবস্থানটা সুবিধার নয় ওয়েস্ট ইন্ডিজের। নেদারল্যান্ডসের বিপক্ষেও সিরিজটা তাই তাদের জন্য খুবই গুরুত্বপ‚র্ণ। আর তাতে শুরুটা হয়েছে দারুণ। শেই হোপের দারুণ এক সেঞ্চুরিতে টানা চার হারের বৃত্ত ভেঙে জয় তুলে নিয়েছে দলটি।
গতপরশু রাতে আমস্টেলভেনের ভিআরএ গ্রাউন্ডে নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ৭ উইকেটে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করতে নেমে বৃষ্টির কারণে নির্ধারিত ৪৫ ওভারে ৭ উইকেটে ২৪০ রান করে ডাচরা। জবাবে ১১ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছায় ক্যারিবিয়ানরা।
ডাচদের ছুঁড়ে দেওয়া লক্ষ্য তাড়ায় উড়ন্ত স‚চনা পায় ক্যারিবিয়ানরা। সামার ব্রুকের সঙ্গে ১২০ রানের ওপেনিং জুটি গড়েন হোপ। যদিও এর পরপরই ছোট খাট একটা ধস নেমেছিল তাদের। ১৩ রানের ব্যবধানে হারায় তিন উইকেট। কিন্তু এরপর ব্রান্ডন কিংয়ের সঙ্গে ১১৬ রানের আরও একটি দারুণ জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন হোপ।
দলের পক্ষে সর্বোচ্চ ১১৯ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন হোপ। ১৩০ বল মোকাবেলা করে ১২টি চার ও ২টি ছক্কার সাহায্যে নিজের ইনিংস সাজান এ ওপেনার। আন্তর্জাতিক ওয়ানডেতে এটা তার একাদশ সেঞ্চুরি। ৬৭ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৬০ রান করেন ব্রুকস। ৫১ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৫৮ রান করে অপরাজিত থাকেন কিং।
এ জয়ে স্থায়ীভাবে সাদা বলের নেতৃত্ব পাওয়া নিকোলাস পুরানের শুরুটা হলো দারুণ। ওয়ানডেতে ক্যারিবিয়ানদের টানা পাঁচ হারের বৃত্তও ভাঙল। বিশ্বকাপ সুপার লিগে তারা মূল্যবান ১০ পয়েন্ট পায় দলটি। ১৬ ম্যাচে এখন তাদের সংগ্রহ ৬০ পয়েন্ট। আছে তালিকার ১০ নম্বরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন