শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মাঝ পথেই পাকিস্তান ছাড়ল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

আগের দিন সিরিজের শেষ টি-টোয়েন্টি মাঠে গড়ানো নিয়েই জেগেছিল শঙ্কা। পিসিআর টেস্টে ওয়েস্ট ইন্ডিজের আরও পাঁচজন কোভিড-১৯ পজিটিভ হন। এ নিয়ে পাকিস্তান পৌঁছার পর থেকে ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াডের সাপোর্ট-স্টাফসহ মোট ৯ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হলেন। এ সফরের বাকি অংশ চালিয়ে যাওয়া নিয়েও ছিল সংশয়। শেষ পর্যন্ত করাচিতে তৃতীয় টি-টোয়েন্টি হয়েছে সফলভাবেই। তবে সে ম্যাচটি চলার সময়ই পাকিস্তান পেল দুঃসংবাদ, স্থগিত করা হয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আজ থেকেই ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা ছিল। ২২ ডিসেম্বরের মধ্যে হওয়ার কথা থাকলেও তিন ম্যাচের সিরিজটি পিছিয়ে নেওয়া হয়েছে আগামী জুনে।
এক যৌথ বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) জানিয়েছে, তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আগামী বছরের জুনে অনুষ্ঠিত হবে। বিশ্বকাপ সুপার লিগের অন্তর্ভুক্ত বলে ওয়েস্ট ইন্ডিজ যাতে নিজেদের সেরা দলটি নিয়ে খেলতে পারে, সে কারণেই এমন সিদ্ধান্ত বলেও জানানো হয়েছে বিবৃতিতে।
আগের দিন পিসিআর টেস্টে পাঁচজনের পজিটিভ হওয়ার খবরের পর ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াডের বাকি ২১ জনের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়। তাতে সবার নেগেটিভ আসার পর তৃতীয় টি-টোয়েন্টি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত আসে। সর্বশেষ পিসিআর টেস্টে নেগেটিভ এসেছে পাকিস্তান দলের সবারই। ওয়েস্ট ইন্ডিজ দলের যাঁদের নেগেটিভ এসেছে, তারা ম্যাচ শেষেই পাকিস্তান ছেড়েছেন। তবে যাঁরা পজিটিভ হয়েছেন, তাঁদেরকে পার করতে হবে আইসোলেশন। তবে বড়দিন যাতে পরিবারের সঙ্গে কাটাতে পারেন, সে ব্যবস্থাও করা হবে বলে জানানো হয়েছে। পাকিস্তান দলের সদস্যরাও শেষ ম্যাচের পর জৈব সুরক্ষাবলয় ছেড়ে গেছেন। ওয়ানডে সিরিজ স্থগিত করে ২০২২ সালে নিয়ে যাওয়ায় পিসিবিকে ধন্যবাদ জানিয়েছে সিডব্লিউআই।
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিরাপত্তার কারণে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড পাকিস্তান সফর বাতিল করার পর ছেলেদের প্রথম আন্তর্জাতিক দল হিসেবে পাকিস্তান সফরে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন