বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফুটবল খেলায় কুংফু!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

ম্যাচের সময় গ্যালারি থেকে প্রতিপক্ষ সমর্থকদের বোতল ছুড়ে মারা নতুন কোনো ঘটনা নয়। তবে গতপরশু রাতে লিগ ওয়ানের মার্শেই-নিস ম্যাচে প্রতিপক্ষ দর্শকদের এমন আচরণে পাল্টা বোতল ছুড়ে মারেন মার্শেইয়ের দিমিত্রি পায়েট। পরে নিস সমর্থকদের সঙ্গে সংঘর্ষে জড়ান মার্শেইয়ের খেলোয়াড়েরা। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে পরে ম্যাচই প- হয়ে যায়।
শুরুতে বোতল ছোড়াছুড়ির একটা পর্যায়ে প্রতিপক্ষ সমর্থকদের দিকে তেড়ে যান মার্শেইয়ের খেলোয়াড়েরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ম্যাচের নিরাপত্তাকর্মীরাও মাঠে ঢুকে খেলোয়াড়দের ঠান্ডা করার চেষ্টা করেন। কার কথা কে শোনে! দর্শকেরাও বৃষ্টির মতো বোতল নিক্ষেপ করতে শুরু করেন। কেউ কেউ তো স্ট্যান্ডের নিচে নেমে আসেন। নিসের খেলোয়াড়েরাও মার্শেইয়ের খেলোয়াড়দের বোঝানোর চেষ্টা করলে তারাও একসময় হাতাহাতি শুরু করেন। ক্ষুব্ধ হয়ে দর্শকেরা ততক্ষণে মাঠের ভেতরে প্রবেশ করে খেলোয়াড়দের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন।
ম্যাচের ৭৫ মিনিটে যখন এই সংঘর্ষের ঘটনা ঘটে, তখন ১-০ ব্যবধানে এগিয়ে ছিল নিস। পরে তাই ম্যাচ আবারও শুরু করার আগ্রহ জানিয়েছিলেন নিসের খেলোয়াড়েরা। নিসের খেলোয়াড়েরা মাঠেও এসেছিলেন; তবে মার্শেইয়ের খেলোয়াড়েরা আর ড্রেসিংরুম থেকে মাঠে ফেরেননি। পরে তারা রেফারিকে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য করান।
ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর মার্শেই ক্লাবের সভাপতি পাবলো লনগোরিয়াও ক্ষোভ জানিয়েছেন। তিনি বলেছেন, ‘ফরাসি ফুটবলের জন্য আমাদের দৃষ্টান্ত তৈরি করতে হবে। রেফারি আমাদের সঙ্গে ছিলেন। তিনি আমাদের জানিয়েছেন ম্যাচে নিরাপত্তা নিশ্চিত করা হয়নি। তাই পরে তার সিদ্ধান্তে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা হয়। তবে এলএফপি (লিগ ডি ফুটবল প্রোফেশনাল) ম্যাচটি পুনরায় শুরু করার সিদ্ধান্ত জানান; যা আমাদের জন্য গ্রহণযোগ্য নয়।’
লিগ ওয়ানের নিয়মে আছে কোনো দল যদি নিজেদের মাঠে পুরো ম্যাচ পরিচালনা করতে ব্যর্থ হয়, তবে প্রতিপক্ষ সেই ম্যাচ ৩-০ গোলে জিতবে। ম্যাচ যেহেতু পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে, মার্শেই এখন চাইলে এর বিরুদ্ধে আপিল করতে পারে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন