সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

পোল্যান্ডে আটকা ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৮ এএম

কাতার বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে লিথুনিয়ার জালে রীতিমতো গোল উৎসব করেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইতালি। বড় জয় পেয়েছে জার্মানি ও স্পেনও। তবে পোল্যান্ডের বিপক্ষে এগিয়ে থেকেও জয় পায়নি ইংল্যান্ড।
গতপরশু রাতে ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে ‘সি’ গ্রুপের ম্যাচে ঘরের মাঠে লিথুনিয়ার বিপক্ষে ৫-০ গোলে জিতেছে ইতালি। ম্যাচের একাদশ মিনিটেই ময়েস কিনের গোলে এগিয়ে যায় চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তিন মিনিট পর এদগারাস উতকাসের আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ হয়। ২৪তম মিনিটে ব্যবধান আরও বাড়ান জিয়াকোমো রাসপদরি। পাঁচ মিনিট পর নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন কিন। ফলে চার গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় দলটি। দ্বিতীয়ার্ধের নবম মিনিট পঞ্চম গোলটি করেন জিওভান্নি দি লোরেঞ্জো। ছয় ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দলটি। পাঁচ ম্যাচে এখনও কোনো পয়েন্ট পায়নি লিথুনিয়া।
‘জে’ গ্রুপের ম্যাচে আইসল্যান্ডকে ৪-০ গোলের ব্যবধানে হারিয়েছে জার্মানি। ম্যাচের চতুর্থ মিনিটেই চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের এগিয়ে দেন সার্জ নাব্রি। ২০ মিনিট পর দ্বিতীয় গোলটি পায় তারা। ইয়াসুয়া কিমিখের ফ্রি কিক থেকে দারুণ এক হেডে ব্যবধান দ্বিগুণ করেন আন্তনিও রুডিগার। ৫৬তম মিনিটে দারুণ এক কোণাকোণি শটে ব্যবধান আরও বাড়ান লরে সানে। ৮৮তম মিনিটে আইসল্যান্ডের জালে শেষ পেরেকটি ঠুকে দেন টিমো ভের্নার। কাই হাভার্টজের ক্রস থেকে লক্ষ্যভেদ করেন এ চেলসি তারকা। ছয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে দলটি। সমান ম্যাচে আইসল্যান্ডের পয়েন্ট ৪।
‘বি’ গ্রুপের ম্যাচে প্রতিপক্ষের মাঠে কসোভোর বিপক্ষে ২-০ গোলে জিতেছে স্পেন। শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেললেও গোলের জন্য ৩২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় স্প্যানিশদের। আলভারো মোরাতার পাস থেকে আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম গোল করে দলকে এগিয়ে দেন ওয়েস্টহ্যাম ইউনাইটেড মিডফিল্ডার পাবলো ফোরলান। ৮৮তম মিনিটে দ্বিতীয় গোলটি করে ফেরান তোরেস। মিকেল মোরিনো থ্রু বল পেয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে লক্ষ্যভেদ করেন এ ম্যানচেস্টার সিটি তারকা। ছয় ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দলটি। চার নম্বরে থাকা কসোভোর পয়েন্ট পাঁচ ম্যাচে ৪।
‘আই’ গ্রুপের ম্যাচে পোল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছেন ইংল্যান্ড। বল দখলে ইংলিশরা এগিয়ে থাকলেও আক্রমণ পাল্টা আক্রমণে প্রায় সমান তালেই ম্যাচের ৭২তম মিনিটে হ্যারি কেইনের দূর পাল্লার নিখুঁত এক অসাধারণ গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। তবে ম্যাচে যোগ করা সময়ে দামিয়ান শিমানসকির গোলে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় ইংলিশদের। ছয় ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে পোলিশরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন