রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

অস্কারকে নিয়েও বাফুফের নাটক!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ৮:৫৩ পিএম

বাংলাদেশের ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে’কে অব্যাহতি দিয়ে নতুন কোচ হিসেবে বসুন্ধরা কিংসের প্রধান কোচ স্প্যানিশ অস্কার ব্রুজোনের নাম ১৭ সেপ্টেম্বর ঘোষণা করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) জাতীয় দল কমিটি। ওইদিন জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেছিলেন, আপাতত তিনটি টুর্নামেন্টে জাতীয় দলের দায়িত্বে থাকবেন অস্কার। টুর্নামেন্টগুলো হচ্ছে- অক্টোবরে মালদ্বীপে সাফ চ্যাম্পিয়নশিপ ও কুয়েতে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব এবং নভেম্বরে শ্রীলঙ্কায় চার জাতি টুর্নামেন্ট। কিন্তু এখন নতুন নাটক শুরু হয়েছে। সুর পাল্টেছে কাজী নাবিলের।

তিনি বলছেন, তিনটি নয়, মাত্র একটি টুর্নামেন্টের জন্য অস্কার ব্রুজোনকে দায়িত্ব দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিনের বাসায় কোচ অস্কার ব্রুজোনের সঙ্গে এক বিশেষ সভা শেষে কাজী নাবিল বলেন,‘অস্কার ব্রুজোনের সঙ্গে আমাদের আলোচনা ফলপ্রসূ হয়েছে। আমরা তাকে আপাতত সাফের কোচ হিসেবেই ভাবছি। তিনি সাফে বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব নিতে রাজি হয়েছেন।’

তাহলে সাফের পর অক্টোবরের তৃতীয় সপ্তাহে কুয়েতে অনূর্ধ্ব-২৩ এএফসি চ্যাম্পিয়নশিপ এবং নভেম্বরে শ্রীলঙ্কায় চারজাতি টুর্নামেন্টে কোচ কে হবেন? এ প্রশ্নে নাবিলের উত্তর, ‘ব্রুজোনের সঙ্গে সব কিছুই ঠিক হয়ে আছে। আপাতত সাফ সামনে। তাই সে আমাদের সঙ্গে সাফ টুর্নামেন্ট পর্যন্ত কাজ করবে। দীর্ঘমেয়াদী কিছু করার পরিকল্পনা এখন নেই। সাফের কর্মপরিকল্পনা নিয়েই মূলত আমাদের আজকে (মঙ্গলবার) আলোচনা হয়েছে।’ তিনি যোগ করেন, ‘অস্কারের পছন্দের কোচিং স্টাফই আসবে। ওর সঙ্গে কথা বলেই বাকিদের ঠিক করা হচ্ছে।’ এ বিষয়ে অস্কার নিজের মত জানাবেন বুধবার জাতীয় দল ঘোষণার সংবাদ সম্মেলনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন