শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

পিতার-পুত্রের দারুণ কম্বিনেশন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিলেও তামিম ইকবাল মিরপুর শেরেবাংলায় বড় বড় ছক্কার অনুশীলন করে আসছেন ক’দিন ধরেই। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক যে খেলতে যাবেন হিমালয়ের দেশ নেপালে। তারই প্রস্তুতি চলছিল গত চার দিন ধরে। প্রথম তিন দিন একাই অনুশীলনে এসেছিলেন চট্টগ্রামের ‘খান সাহেব’-তামিম ইকবাল খান।
তবে গতকাল আর একা ছিলেন না, তামিম সঙ্গে নিয়ে এসেছেন আরও এক খানকে-তামিমের ছেলে আরহাম ইকবাল খান। ছেলেকে সঙ্গে নিয়ে দুপুর ১২টার দিকে মাঠে প্রবেশ করেন তামিম। এ সময় তামিমের হাতে ব্যাট তো ছিলই, আরহামও সঙ্গে নিয়ে আসে ব্যাট-বল। পিতা-পুত্র মাঠে প্রবেশের আগেই মাঝ উইকেটে ব্যাটিং অনুশীলন সারছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথমে তামিম ছেলেকে মাহমুদউল্লাহর সঙ্গে পরিচয় করিয়ে দেন। এ সময় বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক আরহামকে আদর করে দেন।
এরপর মাহমুদউল্লাহ ও তামিম ব্যস্ত হয়ে পড়েন মাঝ উইকেটে অনুশীলনে। আর দূরে বসে বাবা ও ‘চাচ্চু’ মাহমুদউল্লাহর ব্যাটিং উপভোগ করছিল আরহাম। একটা সময় ব্যাট হাতে নেমে পড়ে আরহামও। মাঠকর্মীদের একজনকে দেখা যায় আরহামকে দীর্ঘক্ষণ ধরে বোলিং করতে।
বাবা বাঁহাতি ব্যাটসম্যান হলেও আরহাম অবশ্য ডানহাতি ব্যাটসম্যান। বোলিংও করে ডান হাতে। প্রায় ঘণ্টাখানেক ধরে অনুশীলনের পরে ফেরার পথে বাবাকে বোলিং করতেও দেখা গেল আরহামকে। আরহামের ডান হাতে ছোড়া সেই বল তামিম ঠেকিয়ে দেন বেশ দেখেশুনেই। এরপর আলোকচিত্রীদের ছবি তোলার দাবি মেটাতে মেটাতে বাবা-ছেলে ফেরেন বাসার পথে।
দুই খানের উপস্থিতিতে মিরপুরে তৈরি হয়েছিল অন্যরকম এক আবহ। বড় খানের চেয়ে ছোট খানই ছিলেন বড় আকর্ষণ। নেটে বেশ আক্রমণাত্মক ব্যাটিং করতে দেখা গেছে তামিমকে। বেশ কিছু বল ডাউন দ্য উইকেটে এসে খেলেছেন। কভার ড্রাইভ, স্ট্রেইট ড্রাইভ তো ছিলই। সব মিলে তার ফিরে আসার আভাসটা দুর্দান্তই বলা চলে!

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন