বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

যমুনা নদীতে অবৈধ বালু উত্তোলন, ১৪ জনকে কারাদণ্ডাদেশ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৭:০৩ পিএম

বগুড়ার ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কুমার মহন্ত বালু দস্যুতার সাথে জড়িত ১৪ জনকে আটক করে তাদের প্রত্যেককে একমাসের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন। এর আগে তিনি বুধবার ভোর ৫টা থেকে সকাল ১০টা পর্যন্ত উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়নের বৈখাশী ও রাধানগর চরে ধুনট থানা পুলিশের সহযোগিতায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত ও সহকারী কমিশনার (ভূমি) বরকতউল্লাহ্ পৃথক অভিযান পরিচালনা করেন। এসময় বালু উত্তোলনের ৪টি লঞ্চ ড্রেজার মেশিন জব্দ করা হয়।

কারাদন্ডপ্রাপ্ত আসামীরা হলো- ধুনট উপজেলার গোসাইবাড়ী ইউনিয়নের গুয়াডহুরি গ্রামের মৃত শুকুর শাহ্র ছেলে রফিক শাহ ড্রেজার মেশিনের শ্রমিক বৈশাখী গ্রামের আইজার মন্ডলের ছেলে মাসুদ (৪৮), একই গ্রামের মৃত ঘুতু মন্ডলের ছেলে সিরাজ মন্ডল (৭০), শিমুলবাড়ি গ্রামের আব্দুর রশিদের ছেলে আব্দুল আলিম (৩০), শামছু সরকারের ছেলে রুবেল (৩৫), কৈগাড়ি এলাকার আব্দুস সালামের ড্রেজার মেশিনের শ্রমিক কৈগাড়ি গ্রামের মৃত অছিম উদ্দিনের ছেলে শহিদুল (৫৫), রুহুল আমিনের ছেলে ওসমান গণি (৩৮), গেন্দা সরকারের ছেলে শহিদুল ইসলাম (৩৫), চুনিয়াপাড়া গ্রামের কাদেরের ছেলে ইস্তানুরের ড্রেজার মেশিনের শ্রমিক শহড়াবাড়ি গ্রামের শফি মন্ডলের ছেলে মিজানুর রহমান (২২) ও টাঙ্গাইল জেলার ভূয়াপুর থানা এলাকার আইয়ুব আলীর ড্রেজার মেশিনের শ্রমিক গোবিন্দ শিং গ্রামের তারা মিয়ার ছেলে আল আমিন (৩০), একই এলাকার কবির হোসেনের ছেলে শফিকুল ইসলাম (২৫), বেলাল প্রামানিকের ছেলে সুলতান (২৫), বেলাল মন্ডলের ছেলে ফজলু (২৫), আনছার আলী মন্ডলের ছেলে রমজান আলী মন্ডল (৩০) ও মৃত জয়নাল আবেদীনের ছেলে ইমান আলী (৩৮)।

এব্যাপারে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত জানান, গত কয়েকদিন ধরে ধুনট উপজেলার যমুনা নদীতে অবৈধভাবে ড্রেজার মেশিনের সাহায্যে বালু উত্তোলন করে নদী পথে বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছে একটি চক্র।

বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪টি ড্রেজার মেশিন জব্দ করা হয় এবং ১৪ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। এঘটনায় ড্রেজার মেশিনের মালিক সহ যারা বালু উত্তোলনে জড়িত তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন