রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আর্জেন্টাইন রক্ষণে চোটের ধাক্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

বিশ্বকাপ বাছাইপর্বের তিনটি গুরুত্বপূর্ণ ম্যাচ এ মাসে। এমন সময় আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির কপালে চিন্তার ভাঁজ। সেটি না হওয়ার কোনো কারণ নেই। রক্ষণভাগের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় মার্কোস আকুনিয়া পড়েছেন চোটে। স্প্যানিশ ক্লাব সেভিয়ার এই লেফট উইংব্যাক পা মচকেছেন, ফলে গোড়ালি বেশ ভালোই ক্ষতিগ্রস্ত হয়েছে তার।
এই অবস্থায় আকুনিয়া যে আর্জেন্টিনার স্কোয়াডে থাকবেন না, ব্যাপারটি প্রায় নিশ্চিত। আকুনিয়ার জায়গায় ফরাসি ক্লাব লেঁসের ২২ বছর লেফটব্যাক ফাকুন্দো মেদিনা ডাক পেতে পারেন বলে জানিয়েছে কিছু সংবাদমাধ্যম। দুদিন আগেই বিশ্বকাপ বাছাইপর্বের তিন ম্যাচের জন্য ৩০ জনের স্কোয়াড ঘোষণা করেছিলেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। সে স্কোয়াডে ছিলেন আকুনিয়া।
চ্যাম্পিয়ন্স লিগে জার্মান ক্লাব উল্ফসবুর্গের বিপক্ষে খেলতে গিয়ে এই চোটে পড়েন আকুনিয়া। চোটের মাত্রা এতটাই বেশি ছিল যে পরে হাঁটতেও পারছেন না আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা জেতা এই লেফটব্যাক। সেভিয়ার স্প্যানিশ কোচ হুলেন লোপেতেগি জানিয়েছেন, ‘আকুনিয়া চোটে পড়েছে। ওর বাঁ গোড়ালিতে সমস্যা দেখা দিয়েছে। চোটের মাত্রা এখনো বলতে পারছি না আমরা। তবে ও হাঁটতে পারছে না। আশা করব খুব বড় চোটে পড়েনি ও।’
তবে আকুনিয়ার চোট ছোট হোক বা বড়, জাতীয় দলে মেদিনার ডাক পাওয়া নিশ্চিত। এর আগে গত বছরও তাঁকে দলে ডেকেছিলেন স্কালোনি। সেবার বলিভিয়ার বিপক্ষে অভিষেক হয়েছিল এই লেফটব্যাকের। স্ট্রাইকার লাওতারো মার্তিনেজের জায়গায় মেদিনাকে ম্যাচের শেষ মুহূর্তে নামিয়েছিলেন স্কালোনি। গত বছর আর্জেন্টিনার ক্লাব তায়েরেস থেকে লেঁসে যোগ দেওয়া এই লেফটব্যাক এর মধ্যেই সব প্রতিযোগিতা মিলিয়ে ২৪ ম্যাচ খেলে ফেলেছেন। গোলও করেছেন তিনটি।
২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে অক্টোবরে তিন ম্যাচ খেলবে দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নরা। ৭ অক্টোবর আসুনসিওনে প্যারাগুয়ের মুখোমুখি হওয়ার তিন দিন পর বুয়েনস এইরেসে উরুগুয়ের বিপক্ষে খেলবে লিওনেল স্কালোনির দল। ১৪ অক্টোবর দেশের মাটিতে পেরুর মুখোমুখি হবে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন