শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

চল্লিশ বছর পর গোল করে ইংল্যান্ডকে রুখে দিল হাঙ্গেরি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১০:০৯ এএম

বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপ 'আই'য়ে আজ লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডকে ১-১ গোলে রুখে দিয়েছে হাঙ্গেরি। ম্যাচের ২৪ মিনিটে রোনাল্ড স্যালাই গোল করে হাঙ্গেরিয়ানদের প্রথমে এগিয়ে নেন। তবে ৩৭ মিনিটের মাথায় সে গোল শোধ করেন ইংল্যান্ডের জন স্টোনস।

হাঙ্গেরি গোলটি করে পেনাল্টি থেকে। ইংলিশ ডিফেন্ডার লুক শ বল ক্লিয়ার করতে গিয়ে ফাউল করে বসেন। ফলে পেনাল্টি পেয়ে যায় হাঙ্গেরি।

পেনাল্টি থেকে গোলটি পাওয়ার মাধ্যমে দীর্ঘ প্রায় ৪০ বছর পর প্রতিযোগিতামূলক কোন ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে গোলের দেখা পেয়েছে হাঙ্গেরি। আর ৪০ বছর বাদে পাওয়া গোলেই থ্রি লায়ন্সদের রুখে দিতে সমর্থ হয়েছে তারা।

সর্বশেষ ১৯৮১ সালে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচেই ইংলিশদের বিপক্ষে একটি গোল করে হাঙ্গেরি। তবে সেবার তারা আরো তিনটি গোল হজম করে। সেই ম্যাচটির পর আরো পাঁচবার প্রতিযোগিতামূলক ম্যাচে খেললেও একবারো বল জালে জড়াতে সমর্থ হয়নি হাঙ্গেরি।

এছাড়া ১৯৮৮ সাল থেকে শুরু করে ২০১০ সাল পর্যন্ত দুই দল সাতবার প্রীতি ম্যাচে খেলে। এই সাতটি ম্যাচের তিনটিতেও গোল করতে পারেনি হাঙ্গেরি।

ম্যাচটি চলাকালীন সময়ে মাঠের ভেতর ছড়ায় উত্তেজনা। হাঙ্গেরির সমর্থকরা গ্যালারিতে থাকা পুলিশ ও নিরপত্তা সদস্যদের সঙ্গে ধাক্কাধাক্কিতে লিপ্ত হয়। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দাঙ্গা পুলিশ আসে এবং দর্শকদের উপর লাঠিচার্জ করে।

এদিকে বিশ্বকাপ বাছাইয়ে অপরম্যাচে আজ গ্রুপ 'এফ' এ অস্ট্রিয়াকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে জার্মানির পর দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপে জায়গা করে নিয়েছে ডেনমার্ক। ম্যাচের ৫৩ মিনিটে মাহেলি ডেনমার্কের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন