বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ক্রিকেটের মতো ফুটবলেও হার!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ৭:২৩ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে সাকিবদের অসহায় আত্মসমর্পণের দিন নিরাশ করেছেন লাল-সবুজের ফুটবলাররাও। বুধবার আবুধাবিতে বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৮ উইকেটে হেরে যায় ইংলিশদের কাছে। ঠিক একই সময়ে উজবেকিস্তানের জার স্টেডিয়ামে শুরু হওয়া এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ ফুটবলের বাছাই পর্বে বাংলাদেশ অলিম্পিক দল ১-০ গোলে হারে কুয়েতের বিপক্ষে।

প্রত্যাশা ছিল শক্তিধর কুয়েতের বিপক্ষে ভালো কিছু করে দেখাবে কোচ মারুফুল হকের দল। এমনটা আশা ছিল ফুটবলারদেরও। তবে খেলা দেখে মনে হয়েছে হার এড়ানোর চেস্টা করেছে লাল-সবুজরা। রক্ষণভাগ সতর্ক থাকলেও ব্যর্থ হয়েছেন মাহবুবুর রহমান সুফিলরা। পুরো ম্যাচে একাধিক সুযোগ পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ হন বাংলাদেশের আক্রমণভাগের খেলোয়াড়রা। তবে আশার কথা কুয়েতের মতো শক্তিশালী দলের বিপক্ষে বড় ব্যবধানে হারতে হয়নি। যদিও ম্যাচের প্রথম দিকে গোল হজমের পর সমতা ফেরার সুযোগ থাকলেও তা কাজে লাগাতে পারেননি টুটুল হোসেন বাদশারা। ফলে শেষ পর্যন্ত হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

ম্যাচের শুরু থেকে কুয়েতের সঙ্গে সমান তালে লড়াই করে বাংলাদেশ। তবে ১৮ মিনিটে পেনাল্টি পেয়ে যায় কুয়েত। কিন্তু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় তারা। কুয়েতি ফরোয়ার্ডের পেনাল্টি শট আটকে দেন বাংলাদেশের গোলরক্ষক পাপ্পু হোসেন। তবে পরের মিনিটেই বাংলাদেশের রক্ষলভাগের ভুলে গোল করে এগিয়ে যায় কুয়েত। ম্যাচের ১৯ মিনিটে পাল্টা আক্রমণ থেকে বল পেয়ে কুয়েতের ফরোয়ার্ড ইউসুফ আল রাশেদী গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। শেষ পর্যন্ত তার এই গোলই ম্যাচের ব্যবধান গড়ে দেয়।

টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ স্বাগতিক উজবেকিস্তানের মুখোমুখি হবে ৩০ অক্টোবর। লাল-সবুজরা শেষ ম্যাচ খেলবে ২ নভেম্বর সউদী আরবের বিপক্ষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন