শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঠাকুরগাঁও সীমান্তে গলায় অস্ত্র ঠেকিয়ে বাংলাদেশি কৃষককে বিএসএফের নির্যাতন

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ৯:৫৫ পিএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলের জগদল সীমান্ত থেকে এক বাংলাদেশি কৃষককে গলায় অস্ত্র ঠেকিয়ে ধরে নিয়ে গিয়ে ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) নির্যাতন করেছে। সোমবার সকালে উপজেলার জগদল সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

নির্যাতনের শিকার ওই ব্যক্তির নাম রুহুল আমিন (৩৭)। বর্তমানে তিনি ঠাকুরগাঁও শহরের হাজিপাড়ার একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি রয়েছেন। তিনি রাণীশংকৈল উপজেলার ভেলাপুকুর গ্রামের আক্কেল আলীর ছেলে।

রুহুল আমিন মঙ্গলবার বিকেলে এই প্রতিবেদককে বলেন, সোমবার সকাল ৮টায় জগদল সীমান্তের ৩৭৪ নম্বর মেইন পিলারের ১ নম্বর সাব-পিলার এলাকায় তিনি হাল চাষ করতে যান। দুই ঘণ্টা পর সেখানে সাদাপোশাকে দুজন বিএসএফ সদস্য মাছ ধরতে আসেন। তাঁরা বাংলাদেশের সীমানায় ঢুকে চাষাবাদ সম্পর্কে নানা প্রশ্ন করতে করতে তাঁর দিকে এগিয়ে আসেন। একপর্যায়ে তাঁরা রুহুলকে ধরে গলায় ছুরি ঠেকিয়ে ভারতের সীমানায় নিয়ে যান।

সেখানে বিএসএফ সদস্যরা রুহুলকে জিজ্ঞাসা করেন, তিনি গরু চোরাচালানকারী দলের সদস্য কি না। রুহুল অস্বীকার করলে বিএসএফ সদস্যরা স্বীকারোক্তি দিতে জোরাজুরি করতে থাকেন। একপর্যায়ে তাঁদের সঙ্গে আরও তিন বিএসএফ সদস্য যোগ দিয়ে রুহুলকে লাঠি দিয়ে বেধড়ক পেটাতে থাকেন। একপর্যায়ে রুহুল অচেতন হয়ে পড়লে তাঁকে সীমান্তে ফেলে চলে যান বিএসএফ সদস্যরা। সেখান থেকে কোনোমতে রুহুল কুলিক নদের ধারে চলে আসেন। বেলা দেড়টায় স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করেন। গতকাল রাত সোয়া আটটায় তাঁকে ঠাকুরগাঁও শহরের রোদেলা জেনারেল হাসপাতালে ভর্তি করেন রুহুলের স্বজনেরা।

রোদেলা জেনারেল হাসপাতালের পরিচালক আহসান হাবিব বলেন, রুহুলকে সোমবার রাত সোয়া আটটায় হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর গোটা শরীরে ভয়ংকর মারধরের চিহ্ন রয়েছে।

রানীশংকৈল ধর্মগড় ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল বলেন, ঘটনাটি ঘটিয়েছেন ভারতের কিষানগঞ্জ বিএসএফ ব্যাটালিয়নের মূকেশ ক্যাম্পের সদস্যরা। রুহুল আমিনকে বিএসএফ ধরে নিয়ে যাওয়ার খবর পেয়ে তাৎক্ষণিক বিজিবির জগদল সীমান্ত ক্যাম্পে জানানো হয়।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাঁঠালডাঙ্গী সীমান্ত ক্যাম্পের কোম্পানি কমান্ডার আবুল হোসেন বলেন, গতকাল বিকেল সাড়ে চারটায় সীমান্তের শূন্যরেখায় বিএসএফ ও বিজিবির কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বিএসএফ প্রতিনিধি অভিযোগটি তদন্ত করে দেখে ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার করেছেন।

বিজিবি ঠাকুরগাঁও ৫০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এম মোস্তাফিজুর রহমান বলেন, সীমান্তে বাংলাদেশি কৃষককে নির্যাতনের ঘটনায় বিজিবির পক্ষ থেকে বিএসএফের কাছে জোর প্রতিবাদ জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন