শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

সম্পর্ক উন্নয়নে পাকিস্তানে ইংল্যান্ড বোর্ড কর্তা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

বিশ্বকাপের আগে পাকিস্তান ক্রিকেটের সূচি থাকার কথা ছিল ব্যস্ততায় ঠাসা। কিন্তু হলো উল্টো। হতাশা, রাগ, ক্ষোভ এবং শূন্যতায় ভরা ছিল বাবর আজমদের ক্রিকেট। নিরাপত্তা শঙ্কা দেখিয়ে শেষ সময়ে সফর বাতিল করে নিউজিল্যান্ড, না আসার ঘোষণা দেয় ইংল্যান্ডও। নতুন করে অনিশ্চয়তা পড়ে পাকিস্তানে ক্রিকেটের ভবিষৎ।
তবে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে সব অনিশ্চতার অবসান ঘটেছে। পাকিস্তানে পূর্ণাঙ্গ সফরের সূচি প্রকাশ করেছে অস্ট্রেলিয়া। দেশটিতে সফর করবে ওয়েস্ট ইন্ডিজ। এবার তবে কি ইংল্যান্ডও? ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন সংক্ষিপ্ত এক সফরে বর্তমানে পাকিস্তান রয়েছেন। সেখানে তিনি দুই বোর্ডের সম্পর্ক উন্নয়নের জন্য বৈঠক করবেন পিসিবি প্রেসিডেন্ট রমিজ রাজার সঙ্গে।
২০০৫ সালের পর পাকিস্তানে সফর করার কথা ছিল ইংলিশদের। পুরুষ দলের সঙ্গে নারী দলেরও সেখানে সফর করার কথা ছিল। কিন্তু শেষ সময়ে খেলোয়াড়দের ভালোর কথা বিবেচনায় নিয়ে উভয় সিরিজই বাতিল করে ইংল্যান্ড। কিউইদের সফর বাতিলের পর তাতে আরেকটা ধাক্কা লাগে পাকিস্তান ক্রিকেটে।
স্বভাবতই ক্ষোভ ঝড়ে পড়ে পাকিস্তান ক্রিকেটে। বিশ্বকাপে মাঠের লড়াইয়ে ভারতের পাশাপাশি নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে ক্রিকেট যুদ্ধও ঘোষণা করেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা। ইংলিশদের এহেন অকৃতজ্ঞ আচরণের কারণে আইসিসির কাছে নালিশের কথাও জানান রাজা। তবে ইসিবির চেয়ারম্যান ইয়ান ওয়াটমোর সেবার দুঃখ প্রকাশ করে ওয়াটমোর বলেছিলেন, ২০২২ সালে পাকিস্তান সফর করতে ‘সবকিছুই করবেন’ তারা।
তাহলে কি সফরের আলোচনা করতেই পাকিস্তানে ইসিবির প্রধান নির্বাহী? এমন প্রশ্নের উত্তর অবশ্য জানা যায়নি। তবে টম হ্যারিসন পিসিবির সঙ্গে সম্পর্ক উন্নয়নের মাধ্যম হিসেবে কাজ করবেন বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। সংক্ষিপ্ত সফর শেষে সপ্তাহের শেষের দিকে তিনি আরব আমিরাতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের প্রধান নির্বাহীদের বৈঠকে যোগ দিবেন বলে জানিয়েছেন ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের একজন মুখপাত্র।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন