বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ইংরেজি নববর্ষ সংখ্যা

বিয়েতে মালালার কেক কাটা নিয়ে যা বললেন আসার মালিক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ৭:০৭ পিএম

পাকিস্তানের নারী শিক্ষা অধিকার কর্মী ও শান্তিতে নোবেলজয়ী মালালা ইউসুফজাই পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা আসার মালিকের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন।বিয়ের পরদিন নববধূ মালালা ইউসুফজাইকে নিয়ে কেক কাটার ছবি টুইট করেছেন আসার মালিক। সেখানে জুড়ে দিয়েছেন মুগ্ধতা ছড়ানো এক বার্তাও।

মঙ্গলবার এক টুইট বার্তায় নতুন জীবন শুরুর তথ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ঘোষণা করেন তিনি। টুইটে আসার মালিক লিখেছেন, মালালার মাঝে আমি সবচেয়ে সহায়ক, সুন্দর একজন বন্ধু এবং কোমলচিত্তের অংশীদার খুঁজে পেয়েছি, আমাদের বাকি জীবন একসঙ্গে কাটাতে পারবো ভেবে আমি খুবই আনন্দিত। টুইটে তিনি বলেন, আমাদের বিয়েতে শুভেচ্ছা জানানোর জন্য ধন্যবাদ। আমাদের ক্রিকেট দলের ঐতিহ্য মেনে আমরা একটি বিজয়সূচক কেক কেটেছি।

এর আগে, মঙ্গলবার এক টুইট বার্তায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা আসার মালিকের সাথে তার বিয়ের খবর দেন মালালা নিজেই। টুইটে তিনি বলেন, ‌‌আজকের দিনটি আমার জীবনের একটি মূল্যবান দিন। আসার এবং আমি সারাজীবনের জন্য গাঁটছড়া বেঁধেছি। বার্মিংহামের বাড়িতে পরিবারের সদস্যদের সঙ্গে ছোট পরিসরে নিকাহ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জীবনের বাকি অংশ আমরা একসঙ্গে কাটাতে চাই। আমাদের জন্য দোয়া করবেন।

 

বিয়ের পর শুভেচ্ছায় ভাসছেন অক্সফোর্ড পড়ুয়া ২৪ বছর বয়সী মালালা।গত জুনে বিখ্যাত মার্কিন ফ্যাশন ম্যাগাজিন ভোগ-কে দেওয়া এক সাক্ষাৎকারে দু’জন মানুষের সম্পর্কের জন্য বিয়ের প্রয়োজনীয়তা নিয়ে মন্তব্য করে ব্যাপক বিতর্কের মুখে পড়েন মালালা ইউসুফজাই। সেই সময় তিনি বলেছিলেন, ‘আমি এখনও বুঝি না মানুষ কেন বিয়ে করে? আপনার জীবনে যদি একজন মানুষের দরকার হয়, তাহলে কেন আপনাকে বিয়ের কাগজে স্বাক্ষর করতে হবে? কেন শুধুমাত্র এটি এক ধরনের পার্টনারশিপ হতে পারে না?’

মালালার এই মন্তব্যের দেশ ও বিদেশে ব্যাপক সমালোচনা শুরু হয়েছিল সেই সময়। ওই মন্তব্যের মাত্র চার মাসের ব্যবধানে বিয়ের পিঁড়িতে বসায় অনেকেই মালালাকে খোঁচা মারছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। তবে নতুন জীবনে পদার্পণের মুহূর্তে বিশ্বের বিভিন্ন দেশের সরকারপ্রধান থেকে শুরু করে বিনোদন তারকার শুভেচ্ছায় ভাসছেন অক্সফোর্ড পড়ুয়া ২৪ বছর বয়সী মালালা।

পাকিস্তানের ক্রীড়া জগতের পরিচিত মুখ আসার মালিক। তার লিঙ্কডইন প্রোফাইল অনুযায়ী, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) হাই-পারফর্ম্যান্স টিমের মহা-ব্যবস্থাপক তিনি। লাহোর ইউনিভার্সিটি অব ম্যানেজমেন্ট সায়েন্স থেকে অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক করেছেন মালিক। তিনি কোকা কোলা এবং ফ্রাইসল্যান্ডক্যাম্পিনার মতো ব্র্যান্ডের সাথেও কাজ করেছেন।

২০১৯ সালের ২৩ জুনে ইনস্টাগ্রামে আসার মালিক একটি ছবি পোস্ট করেন, ছবিতে দেখা যায় মালালাকেও।হলিউড লাইফের প্রতিবেদন অনুযায়ী, মালালা এবং আসার তাদের সম্পর্কের বিষয়টি ইনস্টাগ্রামে গোপন করেছেন। তবে এই দম্পতি একে অপরকে চিনতেন ২০১৯ সাল থেকে। ২০১৯ সালের ২৩ জুনে ইনস্টাগ্রামে আসার মালিক একটি গ্রুপ ছবি পোস্ট করেন। এই ছবিতে মালালা, পাকিস্তানের সাবেক ক্রিকেটার ওয়াকার ইউনুস এবং অন্যান্যদের দেখা যায়। ছবিটি লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে তুলেছিলেন আসার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন