বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

আজ বিটিভিতে ‘একটি ময়না পাখির গল্প’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ২:৫৭ পিএম

বিজয়ের মাস ডিসেম্বর উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) আয়োজন করেছে মাসব্যাপী বিশেষ অনুষ্ঠানমালার। আর এরই অংশ হিসেবে নির্মিত হয়েছে মুক্তিযুদ্ধভিত্তিক নাটক ‘একটি ময়না পাখির গল্প’। নাটকটি রচনা করেছেন কথাসাহিত্যিক ও উপস্থাপক ইকবাল খন্দকার। আর নির্মাণ করেছেন সাদিকুল ইসলাম নিয়োগী পন্নী। নাটকটি বিটিভিতে প্রচার হবে আজ (শনিবার) রাত ৯টায়।

‘একটি ময়না পাখির গল্প’ নাটকের গল্প আবর্তিত হয়েছে একাত্তরের একটি দরিদ্র পরিবারকে কেন্দ্র করে। যে পরিবারে একজন শিশু আছে, আছে তার প্রিয় ময়না পাখি। মুক্তিযুদ্ধের সময় যে পরিবারকে ভিটেমাটি ছাড়তে হয়, আর নির্মম পরিণতি বরণ করতে হয় ময়নাটির কারণে এবং ময়নাটিকে ভালোবাসার কারণে। এছাড়াও গ্রামীণ পটভূমির দৃষ্টিনন্দন দৃশ্যও দেখানো হয়েছে পুরো নাটকজুড়ে।

সাদিকুল ইসলাম নিয়োগী পন্নী বলেন, ‘মর্মস্পর্শী গল্প বলতে যা বোঝায়, এই নাটকের গল্পটি তা-ই। আর এই গল্পটিকে ফুটিয়ে তোলার জন্য যা যা করা দরকার, আমরা চেষ্টা করেছি। এক্ষেত্রে গ্রামীণ পটভূমির দৃষ্টিনন্দন একটা সেট নির্মাণ থেকে শুরু করে সব ধরনের সহযোগিতা পেয়েছি বিটিভির পক্ষ থেকে। দারুণভাবে সহযোগিতা করেছেন অভিনয়শিল্পীরাও। সব মিলিয়ে খুব ভালো কিছু করার চেষ্টা ছিল। এই চেষ্টা কতটুকু সফল হয়েছে, সেই বিচার করবেন দর্শক।’

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, আরমান পারভেজ মুরাদ, ফারহানা মিলি, রফিকুল্লাহ সেলিম, মুকুল সিরাজ, শোয়েব মনির, আনোয়ার, হাসান মাহমুদ, শিশুশিল্পী ওমর ফারুক এবং উদীচী শিল্পীগোষ্ঠীর একদল অভিনয়শিল্পী। বিটিভির ড্রামা স্টুডিও, আফতাবনগর ও এর আশপাশের এলাকায় নাটকটির শুটিং হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন