শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অজি দলে চতুর্থ আদিবাসী

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ইংল্যান্ডের বিপক্ষে মেলবোর্নে বক্সিং ডে টেস্টে অনুমিতভাবেই ফিরছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। তবে তার ফেরা ছাপিয়ে গেছে স্কট বোল্যান্ডের অভিষেকের খবরে। অজি ইতিহাসে মাত্র চতুর্থ আদিবাসী ক্রিকেটার হিসেবে অভিষেক হয়ে গেছে এই পেসারের। গতকাল বক্সিং ডে টেস্টের আগের দিন প্রথা অনুযায়ী একাদশ জানিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। কামিন্সের সঙ্গে বোল্যান্ডের অভিষেক হওয়ায় এই টেস্টে নেই আগের টেস্ট খেলা পেসার জেই রিচার্ডসন ও মাইকেল নিসার।
মেলবোর্নের মাঠে বোলান্ডের দুর্দান্ত প্রধান শ্রেণীর রেকর্ডই এই নির্বাচনের ক্ষেত্রে ভ‚মিকা রেখেছে। এই ভেন্যুতে ২৬টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ২৫.৭১ গড়ে ৯১ উইকেট নিয়েছে বোল্যান্ড। বোল্যান্ডের আগে আদিবাসী হিসেবে অস্ট্রেলিয়ার হয়ে সর্বশেষ টেস্ট ক্রিকেটার ছিলেন জেসন গিলেস্পি। একাদশ জানিয়ে দেওয়ার পর অধিনায়ক কামিন্স জানালেন রেকর্ডই কথা বলেছে বোল্যান্ডের হয়ে, ‘আমরা তাকে এখানে এবং সিডনিতে সুযোগ দিতে চেয়েছিলাম, কারণ আমরা মনে করেছি সে এই উইকেটে মাননসই। ঘরোয়া ক্রিকেটে তার রেকর্ডই তার হয়ে কথা বলছে।’ আগের দুই টেস্টে দাপট দেখিয়ে দুটিতেই বড় জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। মেলবোর্নে জিতলেই সিরিজ নিশ্চিত করে ফেলবে প্যাট কামিন্সের দল।
অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মারনাস লাবুশানে, স্টিভ স্মিথ, ট্রেভিস হেড, ক্যামরন গ্রিন, আলেক্স ক্যারি, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ন্যাথান লায়ন, স্কট বোল্যান্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন