সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

গফরগাঁওয়ে ইউপি নির্বাচনে টান টান উত্তেজনা: পর্যাপ্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন

গফরগাঁও উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ৭:১৯ পিএম

ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলায় আগামীকাল ৫ জানুয়ারী বুধবার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার ১৫ টি ইউনিয়নের মধ্যে ১১টি ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।অন্য চারটিতে ভোটের মাঠে রয়েছেন দলীয় ও স্বতন্ত্রসহ ১৫ জন চেয়ারম্যান প্রার্থী । এছাড়া ১৫টি ইউনিয়নে ৪৮১ জন সাধারণ সদস্য ও সংরক্ষিত ১৬৭ পদে নির্বাচন হবে ।

বাকী ৪ টিতে একাধিক প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছে। উপজেলার রসুলপুর ইউনিয়নে নৌকা প্রতীকে সাইফুল আলম, সাবেক চেয়ারম্যান মঈনুল হক মঈন সরকার (স্বতন্ত্র) চশমা, শরীফুল ইসলাম (স্বতন্ত্র) আনারস প্রতীকে,মশাখালী ইউনিয়নে নৌকা প্রতীকে বর্তমান চেয়ারম্যান মোস্তফা কামাল মণি, আনারস প্রতীকে (স্বতন্ত্র) একেএম ফেরদৌস আলম, টাংগাব ইউনিয়নে নৌকা প্রতীকে বর্তমান চেয়ারম্যান মোফাজ্জল হোসেন সাগর, আনারস প্রতীকে(স্বতন্ত্র) শফিকুল ইসলাম খান পলাশ এবং নিগুয়ারী ইউনিয়নে নৌকা প্রতীকে মো. তাজুল ইসলাম মৃধা ও আনারস প্রতীকে (স্বতন্ত্র) মো. হাদিউল ইসলাম চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ১৫টি ইউনিয়নে ৪৮১ জন সাধারণ সদস্য ও সংরক্ষিত ১৬৭ পদে নির্বাচন হবে। প্রতিটি ইউনিয়নে মেম্বার ও মহিলা মেম্বার প্রার্থীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে । চারটি ইউনিয়নের চেয়ারম্যান মধ্যে নির্বাচনী লড়াই হবে। এর মধ্যে রসুলপুর, টাংগাবর ও নিগুয়ারি ইউনিয়নে দ্বিমুখী লড়াই হবে বলে সাধারণ ভোটারদের ধারনা । এ দিকে মঙ্গলবার সকালে ১৫টি ইউনিয়নে নির্বাচনী মালামাল পাঠানো হয়েছে এবং নির্বাচনী দায়িত্বপালনকারীগণ সংশ্লিষ্ট কেন্দ্রে চলে গেছে ।


নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচন পরিচালনা করতে ১৪৬ জন প্রিজাইডিং, ৮৮৪ জন সহকারী প্রিজাইডিং ও ১৭৬৮ জন পোলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। মোট ভোটার সংখ্যা ৩,২৬,৫৭৮ জন। তার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৬৭৪৭৯ জন ও নারী ভোটার ১৫৯০৯৮ জন। পনের ইউনিয়নে মোট ১৪৬ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। উপজেলার গফরগাঁও থানাধীন সাত ইউনিয়নে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ২৪ টি ও অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্র ১০ টি চিহ্নিত করা হয়েছে। গফরগাঁও উপজেলার পাগলা থানাধীন আট ইউনিয়নে ৪৫ টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ও ২৭ টি অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা শামছুন্নাহার ভুঁইয়া বলেন, নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আমাদের প্রত্যাশা শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে

গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম বলেন, নির্বাচনকে অবাধ ও সুষ্ঠুভাবে পরিচালনা করতে পর্যাপ্ত বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্য নিয়োগ দেয়া হয়েছে। এছাড়াও থাকবে স্ট্রাইকিং ফোর্স। প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব থাকবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন