মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

জনগণের অর্থ সাবধানে খরচ করতে হবে: পরিকল্পনামন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৩:৫৫ পিএম

প্রকল্পে অর্থ খরচ নিয়ে জনগণ খুবই সচেতন উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, জনগণের অর্থ সাবধানে খরচ করতে হবে। কোনোভাবেই যেন অপচয় না হয়।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর শেরে বাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলন কক্ষে এক কর্মশালায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, পাবলিক খরচের বিষয়ে অনেক আগ্রহী। প্রকল্পে কে টাকা দিলো, কত সুদে দিলো, কেন দিলো- এসব বিষয়ে সাধারণ মানুষ অনেক খবর রাখেন। আমাদের অহেতুক খরচ পরিহার করতে হবে। অপচয়ের বিষয়ে আমরা পরিবার থেকেও কিন্তু শিক্ষা নিয়ে থাকি। খাবার খাওয়ার সময় যেন খাবার অপচয় না হয়, টাকা যেন হিসাব করে খরচ করি- এসব শিক্ষা পরিবার থেকে নিয়ে থাকি। এসব বিষয় আমাদের কর্মক্ষেত্রেও কাজে লাগানো যাবে।

বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন (আইএমইডি) ও পরিসংখ্যান বিভাগের বিষয়ে মন্ত্রী বলেন, আইএমইডি’র বিষয়েও মানুষের আগ্রহ আছে। কোন প্রকল্প কীভাবে মূল্যায়ন হলো তা মানুষ জানতে চায়। বাংলাদেশ পরিসংখ্যান বিভাগ জনশুমারিসহ নানা শুমারি ও জরিপ করে থাকে। এসব জরিপের বিষয়ে মানুষ জানতে চায়। তাই কাজগুলো খুব মন দিয়ে সঠিকভাবে বাস্তবায়ন করতে হবে।

আইএমইডিকে উদ্দেশে করে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, প্রকল্প ভিজিটের সময় স্বাধীন মতামত দিতে হবে যেন বস্তুনিষ্ঠ ফলাফল আসে। কারোর চাপের কাছে নতি স্বীকার করা যাবে না। সরকার উন্নয়ন কাজগুলোর প্রতি আন্তরিক। সে জন্য সরকার তদারকি করতে চায়। যা দেশের মানুষের জন্য কল্যাণকর। সরকার আসলে উপলব্ধি করতে চায় উন্নয়ন কাজগুলো মানুষের কাজে লাগছে কি না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Abul Kalam Azad ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৭:১৮ পিএম says : 0
পরিকল্পনা মন্ত্রী মহাশয় কথা সত্যি বলছে তবে একটু ভুল বলছে সাবধানে খরচটা জনগনের সার্থে নয় সাবধানে খচরটা মন্ত্রী এমপিদের জন্য..........................
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন