বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রতিবাদে মানববন্ধন দুদক কর্মকর্তা কর্মচারিদের

শরীফ উদ্দীনের চাকরিচ্যুতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

আলোচিত ও চাঞ্চল্যকর বহু দুর্নীতি মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারি পরিচালক শরীফ উদ্দীনকে চাকরিচ্যুতির প্রতিবাদে পথে নেমেছেন সংস্থাটির কর্মকর্তা-কর্মচারিরা। গতকাল বৃহস্পতিবার সেগুনবাগিচায় প্রধান কার্যালয়ের সামনে মানববন্ধন করেন তারা। ঢাকার বাইরে রংপুর, পটুয়াখালীসহ সমন্বিত জেলা কার্যালয় এবং বিভিন্ন সজেকা’র সামনেও মানববন্ধন হয়েছে।
দুদক প্রতিষ্ঠার ইতিহাসে এই পদ্ধতিতে চাকরিচ্যুতির ঘটনা যেমন এই প্রথম, তেমনি কমিশনের সিদ্ধান্তের প্রতিবাদে কর্মকর্তা-কর্মচারিদের রাস্তায় নেমে আসার ঘটনাও এই প্রথম। জানা গেছে, গত ১৬ ফেব্রæয়ারি দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আব্দুল্লাহ স্বাক্ষরিত এক আদেশে উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দীনকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়।
এর আগে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির সাবেক ব্যবস্থাপনা পরিচালক আইয়ুব খান চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রাম খুলশী থানায় একটি সাধারণ ডারেরি করেন মো. শরীফ উদ্দিন। আইয়ুব খান চৌধুরী তার জীবননাশ, চাকরি খাওয়াসহ যে কোনো ধরনের ক্ষতি করবেন মর্মে হুমকি দিয়েছেন- বলে উল্লেখ করেন শরীফ। জিডির ১৬ দিনের মাথায় তিনি চাকরিচ্যুত হন।
এদিকে সংস্থাটির সিনিয়র কর্মকর্তারা বলেন, এভাবে চাকরিচ্যুত বিধি বহির্ভুত। এই চাকরিচ্যুতি দুর্নীতির স্বাধীন অনুসন্ধান-তদন্তে কর্মকর্তাদের মাঝে ভীতি কাজ করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন