শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ছদ্মবেশে ভূমি অফিসে দুদক, মিলেছে দুর্নীতির প্রমাণ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ৯:৩০ এএম

গ্রাহকসেবা প্রদানে ঘুষ গ্রহণের অভিযোগ যাচাই করতে সাধারণ সেবাগ্রহীতা সেজে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) ও নাজির নামজারিসহ অন্যান্য গ্রাহকসেবা প্রদানে ঘুষ নিচ্ছেন- এমন অভিযোগের ভিত্তিতে জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলা ভূমি অফিসে দুদক এই অভিযান চালায়।

রবিবার (৬ মার্চ) অভিযানে অভিযোগের সত্যতাও পেয়েছে দুদকের এনফোর্সমেন্ট টিম। দুদকের টাঙ্গাইল সমন্বিত জেলা কার্যালয়ের কোর্ট পরিদর্শক মো. জাহিদুল ইসলাম ও সহকারী পরিদর্শক শামীম খন্দকারের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। সংস্থাটির জনসংযোগ দপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।

দুদক জানায়, জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) ও নাজিরের বিরুদ্ধে নামজারিসহ অন্যান্য গ্রাহকসেবা প্রদানে ঘুষ গ্রহণের অভিযোগ যাচাই ও সত্য উদঘাটনের জন্য সরেজমিনে ভূমি অফিসে প্রথমে ছদ্মবেশে তথ্য সংগ্রহ ও সেবাগ্রহীতাদের সাথে কথা বলা হয়। পরবর্তীতে অভিযোগকারীকে সাথে নিয়ে ভূমি অফিসে অভিযান পরিচালনা করা হয়। ভূমি অফিসের নাজির অভিযোগকারীর কাছ থেকে নামজারির জন্য সরকার নির্ধারিত ফি ১১৭০ টাকার পরিবর্তে ২৫০০ টাকা গ্রহণের কথা স্বীকার করেন।

নামজারি ফি-র অতিরিক্ত টাকা পরবর্তী কর্মদিবসে অভিযোগকারীর কাছে ফিরিয়ে দেবেন বলে এনফোর্সমেন্ট টিমকে জানান। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য দুদক টিম অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করেছে। শিগগিরই অভিযানে প্রাপ্ত তথ্য-প্রমাণসহ কমিশনে বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন