মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

প্রথমবারের মতো ফিল্মফেয়ারে মনোনীত চার বাংলাদেশি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ১০:৫৩ এএম

বলিউডের সবচেয়ে আলোচিত আয়োজন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস। গেল চার বছর ধরে বলিউডের পাশাপাশি টালিউড সিনেমার জন্যও শিল্পীদের এ পুরস্কারে সম্মানিত করে আসছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। পঞ্চমবারের মতো কলকাতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে এই অ্যাওয়ার্ডস অনুষ্ঠান। ২০২০-২১ এর মধ্যে কলকাতায় যে সিনেমাগুলো মুক্তি পেয়েছে, সেই সিনেমাগুলো থেকে ২৬টি বিভাগে দেয়া হবে পুরস্কার।

তবে অন্যবারের চেয়ে এবারের আয়োজন ঢালিউড পাড়ার জন্য বিশেষ। মনোনয়ন তালিকায় একজন-দুইজন নন, চারজন বাংলাদেশি শিল্পী ও গীতিকবি রয়েছেন বলে জানিয়েছে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড কমিটি।

সেরা অভিনেত্রী ও ক্রিটিকস বিভাগে ‘বিনি সুতোঁয়’ সিনেমায় অভিনয়ের জন্য মনোনয়ন পেয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ‘অল্প হলেও সত্যি’ সিনেমার ‘মায়ার কাঙাল আমি’ গানটির জন্য মনোনয়ন পেয়েছেন গীতিকবি আসিফ ইকবাল। ‘প্রেমটেম’ গানের জন্য সেরা প্লেব্যাক শিল্পী হিসেবে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের তরুণ শিল্পী মাহতিম সাকিব। আর ফিল্মফেয়ার ক্রিটিকস বিভাগে ‘ডিকশনারি’ ছবির জন্য সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছেন অভিনেতা মোশাররফ করিম।

জয়া আহসানের জন্য এ ঘটনা নতুন নয়। এর আগেও তিনি পেয়েছেন ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড বাংলার মনোনয়ন; জিতেছেন পুরস্কারও। তবে আসিফ ইকবাল, মাহতিম সাকিব, মোশাররফ করিমেরএজন্য ঘটনাটি নতুন। প্রথমবার তিনি ভারতের জনপ্রিয় ও মর্যাদাপূর্ণ অ্যাওয়ার্ড ফিল্ম ফেয়ারের মনোনয়ন পেলেন।

উল্লেখ্য, ভারতীয় চলচ্চিত্রের অন্যতম প্রাচীন ও বিখ্যাত চলচ্চিত্র পুরস্কার ফিল্মফেয়ারের যাত্রা শুরু সেই ১৯৫৪ সালে। ১৯৫৬ সালে এই পুরস্কারের জন্য একটি বিশেষ ভোটিং পদ্ধতি প্রবর্তন করা হয়, যেখানে সরকার নির্ধারিত একটি প্যানেলের মাধ্যমে বিজয়ী নির্ধারিত হয়। আসছে ১৭ মার্চ পঞ্চমবারের মতো কলকাতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসের এবারের আসর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন