শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ২৫ এপ্রিল থেকে রাত ১০টা পর্যন্ত লঞ্চ চলবে

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ১০:১৭ পিএম | আপডেট : ১০:৩২ পিএম, ২২ এপ্রিল, ২০২২

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মুন্সীগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার এবং মাঝিকান্দি নৌরুটে রাত ১০টা পর্যন্ত লঞ্চ চলাচল করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।
২৫ এপ্রিল থেকে আগামী ২০ দিনের জন্য দুই ঘণ্টা সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। এ নৌপথে ৮৬টি লঞ্চ চলাচল করে থাকে। আগামী ২৫ এপ্রিল থেকে ১৫ মে পর্যন্ত প্রতিদিন সকাল ৬টা থেকে রাত ১০ টা পর্যন্ত দুইটি নৌপথে লঞ্চ চলাচল করবে। বর্তমান সময়ে এ নৌপথে রাত ৮টা পর্যন্ত লঞ্চ চলাচল করে থাকে।
আজ শুক্রবার (২২ এপ্রিল) সকালে শিমুলিয়া নদী বন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক এবং সহকারী বন্দর ও পরিবহন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহাদাত হোসেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, লঞ্চ মালিক সমিতির আবেদনের পরিপ্রেক্ষিতে বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান সময়সীমা বৃদ্ধির অনুমতি দিয়েছেন।
গত ২১ এপ্রিল লঞ্চ মালিক সমিতি সময়সীমা বৃদ্ধির জন্য বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান গোলাম সাদেকের কাছে আবেদন করেন।
লিখিত আবেদনে শিমুলিয়া জোনের লঞ্চ মালিক সমিতি জানান, রাত ৮টায় লঞ্চ চলাচল বন্ধ হয়ে গেলে এ নৌপথে যাত্রীদের চলাচলের জন্য আর কোন উপায় নেই। যাত্রীদের টার্মিনালের খোলা জায়গায় বাধ্য হয়ে রাতভর থাকতে হয়। ঈদে যাত্রীদের চলাচলের সুবিধার্থে দুঘণ্টা বৃদ্ধি করায় যাত্রীদের যাত্রায় ভোগান্তি কমবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন