বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বসুন্ধরায় বিধ্বস্ত বারিধারা, জামালের কষ্টের জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ৮:৪৯ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের কাছে বিধ্বস্ত হলো উত্তর বারিধারা ক্লাব। অন্যদিকে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে কষ্টের জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

বিপিএলের হ্যাটট্রিক শিরোপা পেতে দূর্দান্ত গতিতেই এগিয়ে চলেছে বসুন্ধরা কিংস। শুক্রবার বসুন্ধরা কিংস অ্যারেনায় নিজেদের তেরতম ম্যাচে স্বাগতিক দল ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বারিধারাকে। বিজয়ী দলের হয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মিগুয়েল ফেরেইরা, গাম্বিয়ান ফরোয়ার্ড নুহা মুরং, স্থানীয় মিডফিল্ডার সোহেল রানা, ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ ও সুমন রেজা একটি করে গোল করেন। অপর গোলটি আসে বারিধারার ডিফেন্ডার খোকন মিয়ার আত্মঘাতি থেকে। ম্যাচের দুই অর্ধে তিনটি করে গোল করে বসুন্ধরা কিংস। ছয় গোলের মধ্যে একটি আত্মঘাতি হলেও তিনটিই স্থানীয় ফুটবলারদের, বাকি দু’গোল দুই বিদেশির। বসুন্ধরায় যোগ দিয়েই চমক দেখাচ্ছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মিগুয়েল ফেরেইরা। আগের ম্যাচে জোড়া গোল করা এই ফরোয়ার্ড শুক্রবারও গোল করে নিজের জাত চিনিয়েছেন।

লিগের প্রথম লেগে এই বারিধারার বিপক্ষে জয়টা কিন্তু সহজ ছিল না বসুন্ধরার। স্টুয়ান ভ্রানিয়েচের পেনাল্টি মিস, পরে তার একমাত্র গোলেই ম্যাচটা জিতেছিল কিংসরা। তবে দ্বিতীয় লেগে নেই সেই ভ্রানিয়েচ। তার জায়গায় এসেছেন নতুন বিদেশী নূহা মারং, যোগ হয়েছেন আরেক ব্রাজিলিয়ান মিগুয়েল। নিজেদের হোম ম্যাচে আত্মবিশ্বাসী বসুন্ধরা দারুণভাবে জ্বলে উঠে প্রতিপক্ষের জালে হাফডজন গোল দিয়ে প্রথম পর্বের আক্ষেপটা ঘোচাল। ম্যাচের ২৬ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মিগুয়েল ফেরেইরার গোলে এগিয়ে যায় বসুন্ধরা কিংস (১-০)। মিনিট চারেক পর ব্যবধান দ্বিগুণ করেন সোহেল রানা (২-০)। গাম্বিয়ান ফরোয়ার্ড নুহা মুরং ৩৮ মিনিটে গোল করলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা। ৮৭ মিনিটে তৌহিদুল আলম সবুজ দলের হয়ে চতুর্থ গোল করেন (৪-০)। ম্যাচের যোগকরা সময়ে (৯০+৩ মিনিট) বসুন্ধরার একটি আক্রমণ ফেরাতে গিয়ে বারিধারার ডিফেন্ডার খোকন মিয়া নিজেদের জালেই বল পাঠিয়ে দেন (৫-০)। পরের মিনিটে সুমন রেজা গোল করলে বসুন্ধরার বড় জয় নিশ্চিত হয় (৬-০)। ম্যাচ জিতে ১৩ খেলায় দশ জয়, দুই ড্র ও এক হারে ৩২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষ স্থানেই রইল কিংসরা। সমান ম্যাচে দু’টি করে জয় ও ড্র এবং নয় হারে ৮ পয়েন্ট নিয়ে দশম স্থানেই থাকলো উত্তর বারিধারা।

এদিন মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে শেখ জামাল কষ্টার্জিত জয় পেয়েছে। তারা ২-১ ব্যবধানে হারিয়েছে মুক্তিযোদ্ধাকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড মুসা নাজেরি ও গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং কানফর্ম একটি করে গোল করেন। মুক্তিযোদ্ধার পক্ষে এক গোল শোধ দেন গিনির ডিফেন্ডার কামারা। ম্যাচের ২৮ মিনিটে আতিকুজ্জামানের যোগান দেয়া বলে লক্ষ্যভেদ করে জামালকে এগিয়ে নেন নাইজেরিয়ান ফরোয়ার্ড মুসা নাজেরি (১-০)। ৬৬ মিনিটে বাবলুর পাসে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং কানফর্ম (২-০)। মিনিট পাঁচেক পর মেহদী হাসান মিঠুর পাসে গোল করে ব্যবধান কিছুটা কমান মুক্তিযোদ্ধার গিনির ডিফেন্ডার কামারা (১-২)। তবে শেষ পর্যন্ত আর ম্যাচে ফেরা হয়নি মুক্তিযোদ্ধার। ফলে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে শেখ জামাল। সেই সঙ্গে অপরাজিত তকমাও টিকিয়ে রাখল তারা। মুক্তিযোদ্ধাকে হারিয়ে ১৩ ম্যাচে সাত জয় ও ছয় ড্রতে ২৭ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠলো শেখ জামাল। সমান ম্যাচে দুই জয়, এক ড্র ও দশ হারে ৭ পয়েন্ট পাওয়া মুক্তিযোদ্ধার অবস্থান এগারোতে। তারা অবনমনের শঙ্কায় রয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps