শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইংল্যান্ডের কোচ হচ্ছেন ম্যাককালাম!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ১২:০১ এএম

ইংলিশ ক্রিকেটে চলছে পালাবদল। টেস্ট দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব নিয়েছেন বেন স্টোকস। বদল এসেছে ব্যবস্থাপনা পরিচালকের পদেও। অ্যাশেজ-ব্যর্থতার পর বিদায় নেন প্রধান কোচ ক্রিস সিলভারউড। স্টোকসকে নতুন টেস্ট অধিনায়ক নিয়োগ দেওয়ার সঙ্গে সঙ্গে এখন নতুন কোচ খুঁজে পেতে কাজ করছে ইংলিশ ক্রিকেট বোর্ড। সিলভারউডের বিদায়ের পর অন্তঃবর্তীকালীন দায়িত্ব নিয়েছিলেন সাবেক ইংলিশ অলরাউন্ডার পল কলিংউড। তার অধীন ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজে হেরেছিল ইংল্যান্ড। এর পর থেকেই ইংলিশ ক্রিকেট বোর্ড খোঁজ করছে নতুন কোচের। টেস্ট ও ওয়ানডের জন্য আলাদা দরখাস্তের আবেদনও আহŸান করে তারা।
ইংল্যান্ডের নতুন কোচ কে হবেন? নাম আসছে বেশ কয়েকজনের। কিছুদিন আগেই সংবাদমাধ্যমে নতুন কোচ হিসেবে সাবেক দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ও ভারতকে ২০১১ বিশ্বকাপ জেতানো কোচ গ্যারি কারস্টেনের নাম এসেছিল। অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার সাইমন ক্যাটিচ তো সাক্ষাৎকারই দিয়ে এসেছেন। নাম এসেছিল আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের কোচ, সাবেক নিউজিল্যান্ড তারকা ব্রেন্ডন ম্যাককালামেরও। বিবিসিসহ বিভিন্ন ব্রিটিশ গণমাধ্যম জানাচ্ছে, ম্যাককালামকেই নাকি শেষ পর্যন্ত বেছে নিচ্ছে ইংলিশ ক্রিকেট বোর্ড।
ম্যাককালাম নিউজিল্যান্ডের হয়ে ১০১টি টেস্ট খেলেছেন। ৫৪ বলে শতরান করে এই সংস্করণের দ্রæততম শতকের মালিকও তিনি। ১২টি শতক আর ৩১টি অর্ধশতকে তার সংগ্রহ ৬৪৫৩ রান। টেস্ট অধিনায়ক বেন স্টোকসের পাশাপাশি সীমিত ওভারের অধিনায়ক এউইন মরগানেরও পছন্দের কোচ। ইংলিশ ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক রবার্ট কি’কেও মরগানই নাকি ম্যাককালামের ব্যাপারে বলেছেন। ম্যাককালাম দায়িত্ব নিলে আগামী মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়েই তার যাত্রা শুরু হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন