সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

এবার মার্কিন নির্মাতার হিন্দি সিনেমায় সিয়াম

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২২, ১১:১৫ এএম

এবার হিন্দি ভাষার সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন ঢালিউডের চিত্রনায়ক সিয়াম। নাম ‘ইন দ্য রিং-স্টোরি অব অ্যা বোরকা বক্সার’। সিনেমাটি পরিচালনা করবেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নির্মাতা অলকা রাঘুরাম। যিনি অলকা এর আগে কলকাতার মুসলিম নারী বক্সারদের নিয়ে ‘বোরকা বক্সার্স’ নামের একটি ডকুমেন্টারি বানিয়েছেন।

ভারতের নারী মুসলিম বক্সার শামাকে নিয়ে গড়ে উঠেছে ‘ইন দ্য রিং-স্টোরি অব অ্যা বোরকা বক্সার’ সিনেমার গল্প। ভারতে জাতীয় চ্যাম্পিয়নশিপে লড়াই করা শামাকে আটক করা হয়েছিল তার এক আত্মীয়াকে হত্যার অভিযোগে। এরপর ঘটনা নানা দিকে মোড় নেয়।

এ প্রসঙ্গে সিয়াম বলেন, সিয়াম বলেন, ‘আমার সঙ্গে চার মাস আগে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রোডাকশন হাউস থেকে সিনেমাটির বিষয়ে যোগাযোগ করা হয়, কয়েক দফা কথা হয়। এরপর অডিশন নেওয়া হয়। তিন মাস আগে আমাকে জানানো হয়, আমি চূড়ান্ত। এর পর থেকে স্ক্রিপ্ট, ক্যারেক্টার—সবকিছু নিয়ে আমরা প্রতিনিয়ত আলোচনা, রিহার্সেল করছি।’

সিয়ামের চরিত্রের নাম রওশন। সিয়াম বলেন, ‘এটা আসলে বলিউড সিনেমা না। এটার পুরো প্রোডাকশন বা আয়োজন—সবকিছুই হচ্ছে যুক্তরাষ্ট্র অর্থাৎ আমেরিকান প্রোডাকশন থেকে। শুধু শুটিংটা হবে ভারতে। আর এ সিনেমাটা তারা শুধু ভারতীয় মার্কেটের জন্য নয়, আন্তর্জাতিক মার্কেটের জন্য বানাচ্ছেন, যতটুকু জানি। সিনেমাটি মুক্তিও পাবে আন্তর্জাতিক মার্কেটে। হিন্দি, উর্দু—দুই ভাষায় নির্মিত হবে সিনেমাটি।’

সিনেমাটিতে শামা চরিত্রে অভিনয় করবেন নেটফ্লিক্সের লিটল থিংস সিরিজের অভিনেত্রী ভারতের মিথিলা পালকার। আরও থাকছেন ভারতের জাভেদ জাফরিসহ বেশ কজন অভিনেতা।

এই সিনেমার কাস্টিং পরিচালক হিসেবে রয়েছেন রাজিয়া শবনম। তিনি ভারতীয় নারীদের আন্তর্জাতিক বক্সিং রেফারি ও কোচ ছিলেন। প্রযোজনা করছেন শ্রেয়সী সেনগুপ্ত ও সৌভিক দাশগুপ্ত। আর সিনেমাটির নির্বাহী প্রযোজক হিসেবে রয়েছেন যুক্তরাষ্ট্রের রিক অ্যাম্ব্রোজ।

জানা গেছে, শুটিং শুরু হবে চলতি বছরের ডিসেম্বরে। তার আগে সিনেমার আন্তর্জাতিক পরিবেশক, সহ-প্রযোজনা প্রতিষ্ঠান খুঁজতে ‘ইন দ্য রিং’ প্রজেক্ট নিয়ে বর্তমানে কানে আছেন প্রযোজক শ্রেয়সী সেনগুপ্ত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps