শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

যুদ্ধের মধ্যেই ইউক্রেনে ফিরছে ফুটবল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ১২:০১ এএম

দেশে যুদ্ধ চলছে। কিন্তু এরই মধ্যে বন্ধ থাকা প্রিমিয়ার লিগ ফের শুরু করার সিদ্ধান্ত নিয়েছে ইউক্রেন। খোদ দেশটির ক্রীড়ামন্ত্রী এই ঘোষণা দিয়েছেন। আগামী ২৩ আগস্ট ইউক্রেনিয়ান প্রিমিয়ার লিগ মাঠে ফেরানোর দিনক্ষণ নির্ধারিত হয়েছে। ম্যাচ হবে দর্শকশ‚ন্য স্টেডিয়ামে। ম্যাচ চলাকালীন বিমান হামলার সাইরেন বেজে উঠলে মাঠে খেলোয়াড়দের নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা থাকবে।
গত ফেব্রæয়ারিতে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ শুরুর পর থেকে দেশটিতে লিগের কোনো ম্যাচ অনুষ্ঠিত হয়নি। গত বছর ডিসেম্বরে সবশেষ ইউক্রেনের লিগের খেলা অনুষ্ঠিত হয়েছিল। এরপর তিন মাসের শীতকালীন বিরতি দেওয়া হয়। তবে তারপরই শুরু হয়ে যায় যুদ্ধ। এ মুহ‚র্তে ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে শীর্ষে রয়েছে শাখতার দোনেৎস্ক। তাদের চেয়ে দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে গতবারের চ্যাম্পিয়ন ও ১৬ বারের শিরোপা জয়ী দিনামো কিয়েভ।
সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুক পোস্টে ইউক্রেনের ক্রীড়ামন্ত্রী ভাদিম গাতসাইত জানিয়েছেন, ম্যাচগুলোতে খেলোয়াড়দের নিরাপত্তার জন্য সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত থাকবে। সঙ্গে অন্যান্য নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলেও নিশ্চিত করেছেন ১৯৯২ অলিম্পিকে ফেন্সিংয়ে গোল্ড জয়ী এই তারকা। লিগ পুনরায় শুরুর দিন ২৩ আগস্ট ইউক্রেনের জাতীয় পতাকা দিবস, ‘আর সব ন্যাশনাল চ্যাম্পিয়নশিপসের মতো ইউক্রেনে ফুটবলও ফের শুরু করাটা খুব গুরুত্বপ‚র্ণ। আমরা প্রতিযোগিতা চালিয়ে যাচ্ছি এবং উল্লাস করছি। আমরা লড়াই চালিয়ে যাচ্ছি এং জিতছি। সব ক্ষেত্রেই ইউক্রেনের খেলাধুলা জয় বয়ে আনবে এবং এর অগ্রগতি বন্ধ করা যাবে না।’
শাখতার চ্যাম্পিয়ন্স লিগের পরের আসরে গ্রæপ পর্বে খেলবে। দলটির ক্রীড়া পরিচালক দারিয়ো সেরনা গত সপ্তাহে জানিয়েছিলেন, তাদের ম্যাচগুলো পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে অনুষ্ঠিত হবে। চ্যাম্পিয়ন্স লিগের বাছাইয়ের দ্বিতীয় ধাপে দিনামো কিয়েভ মুখোমুখি হবে ফেনেরবাচের। দিনামোর হোম ম্যাচটিও আগামী ২০ জুলাই পোল্যান্ডে অনুষ্ঠিত হবে।
ইংলিশ প্রিমিয়ার লিগের দল এভারটন একদিন অঅগেই নিশ্চিত করেছে, প্রাক-মৌসুমে প্রস্তুতপর্বে আগামী ২৯ জুলাই তারা ঘরের মাঠে দিনামোর বিপক্ষে খেলবে। এই প্রীতি ম্যাচ থেকে পাওয়া অর্থ যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের মানুষদের জন্য ব্যয় করা হবে চ্যারিটি সংগঠনের মাধ্যমে।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন