বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টানা দ্বিতীয় জয়ে ফাইনালের পথে যুব দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২২, ৯:০৩ পিএম

সাফ অনূর্ধ্ব-২০ ফুটবল চ্যাম্পিয়নশিপে টানা দ্বিতীয় জয়ে ফাইনালের পথে এগিয়ে গেল বাংলাদেশ যুব দল। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারানোর পর এবার লাল-সবুজদের শিকার টুর্নামেন্টের শক্তিশালী দল ভারত। বুধবার ভারতের ভুবনেশ^রের কালিঙ্গা স্টেডিয়ামে বাংলাদেশ ২-১ গোলে হারায় ভারতকে। বিজয়ী দলের হয়ে ফরোয়ার্ড পিয়াস আহমেদ নোভা জোড়া গোল করেন। ভারতের পক্ষে এক গোল শোধ দেন ফরোয়ার্ড গুরকিরাত সিং।

ম্যাচের তিন গোলই প্রথমার্ধে হওয়ায় নির্ধারিত ৯০ মিনিটের খেলার ফলাফল নির্ধারণ ৪৫ মিনিটেই। বুধবার ম্যাচের প্রথম ২০ মিনিট অলআউট অ্যাটাকে খেলে বাংলাদেশ। তবে গোলের দেখা পেতে সফরকারীদের অপেক্ষা করতে হয় ২৯ মিনিট পর্যন্ত। এ সময়ে ইমরান খানের লং বল ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ পায়ের প্লেসিং শটে গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন ফরোয়ার্ড পিয়াস আহমেদ নোভা (১-০)। ভারত ম্যাচে ফিওে পাঁচ মিনিটের মধ্যেই। ম্যাচের ৩৪ মিনিটে সতীর্থের ক্রস থেকে হেডে গোল করে ম্যাচে সমতা আনেন গুরকিরাত (১-১)। তবে প্রথমার্ধের অন্তিম সময়ে (৪৫মিনিট) পেনাল্টি থেকে দলের পক্ষে দ্বিতীয় গোল করে বাংলাদেশকে ফের এগিয়ে নেন নোভা (২-১)। এই ব্যবধানে এগিয়ে থেকে বাংলাদেশ বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের আর কোন গোল পায়নি। ভারতও পারেনি সমতা সূচক গোল করতে। তবে দ্বিতীয়ার্ধে শারীরিক শক্তি প্রয়োগ করে খেলে স্বাগতিক ভাররে ফুটবলাররা। এতে দু’দলের খেলোয়াড়দের মধ্যে হাতাহাতি হলেও ম্যাচের ফলাফলে পরিবর্তন আসেনি। ফলে ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ। এই জয়ে দু’ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে পাঁচ দলের টুর্নামেন্টে তালিকার উপরের দিকে স্থান করে নিয়েছে বাংলাদেশ। শুক্রবার তৃতীয় ম্যাচে মালদ্বীপের মুখোমুখী হবে বাংলাদেশ। ভুবনেশ^রের কালিঙ্গা স্টেডিয়ামে খেলা শুরু হবে রাত সাড়ে ৭টায়।

বাংলাদেশ একাদশ

মো. আসিফ, তানভীর হোসেন, শাহিন মিয়া, আজিজুল হক, ইমরান খান, রফিকুল ইসলাম, শহিদুল ইসলাম, পিয়াস আহমেদ নোভা, মইনুল ইসলাম (জনি), নাহিয়ান (হাসান জুম্মন নিঝুম) ও আক্কাস আলী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন