সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রিমিয়ার লিগ ইতিহাসের সবচেয়ে বড় ব্যবধানের জয় নিয়েই থামল রেডসরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ৭:৫৮ এএম

মৌসুমের প্রথম তিন ম্যাচে জয়হীন ছিল লিভারপুল। প্রথম দুটিতে কোনরকম ড্র এবং শেষটিতে ম্যানইউর বিপক্ষে হার। ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম জায়ান্ট এই ক্লাবের নিজস্ব মানদন্ডের বিচারে যেটি ছিল ভীষণরকম গড়পড়তা সূচনা। শিষ্যদের পারফরম্যান্সে লিভারপুল কোচ ইয়োহেন ক্লপও নিজের ক্ষোভ প্রকাশ করেছিলেন।পরিশ্রম অনুযায়ী মাঠে ফল না পাওয়ায় নিশ্চয়ই হতাশ ছিলেন লিভারপুল খেলোয়াড়রাও।

তবে গতকাল সব ক্ষোভ আর হতাশা স্মরণীয় এক জয় অর্জনের মাধ্যমে ঝেড়ে ফেলেছে রেডসরা।ঘরের মাঠে টুর্নামেন্টে নবাগত বোর্নমাউথকে নিয়ে দিয়াজ-ফিরমিনোরা যা করেছেন তা কোন বিশেষণে বিশেষায়িত করা কঠিন।একের পর এক আক্রমণের পসরা সাজিয়ে লিভারপুল খেলোয়াড়রা গতকাল প্রতিপক্ষের জালে শুধু গোল দিয়েই গেছেন।বোর্নমাউথের বিপক্ষে তাই গতরাতে রেকর্ড ৯-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে ক্লপের শিষ্যরা। ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু হওয়ার পর থেকে এর থেকে বেশি ব্যবধানে জয় পায়নি কোন দল।

ঘরের মাঠ এনফিল্ডে এদিন গোল উৎসব শুরু করতে বেশি সময় নেয়নি রেডসরা।ম্যাচের মাত্র ৩ মিনিটের মাথায় দলটি কলম্বিয়ান উইংগার লুইস দিয়াজ দারুণ এক হেডে লিভারপুলের গোল বন্যার সূচনা করেন।দুই মিনিট পরেই হার্ভে ইলিয়ট ডি-বক্সের বাইরে দারুণ ক্ষিপ্রতায় নেওয়া এক কার্ল শর্টে ব্যবাধান দিগুণ করেন।প্রিমিয়ার লিগে ছেলের প্রথম গোল করার পর আনন্দের অতিশয্যে স্কট ইলিয়টের উদযাপন ছিল দেখার মতো।হার্ভের নেওয়া শর্ট জালে জড়াতেই পিতা স্কট ইলিয়ট তার পরনে তাকা জ্যাকেটটি শুন্যে ছুড়ে মারেন।সেটি অনেকক্ষণ হাওয়ায় ভেসে তার আসন থেকে বেশ কয়েক সারি সামনে গিয়ে মাটিতে পড়ে।

লিভারপুল সমর্থকরা অবশ্য গতকালের ম্যাচে ক্ষণে ক্ষণেই এমন আনন্দে ভাসার উপলক্ষ পেয়েছেন।এরপর মাত্র ১৫ মিনিটের ব্যবধানে আরনল্ড, ফিরমিনো, ব্যান ডিজিক গোল করলে প্রথমার্ধেই পাঁচ গোল খেয়ে বসে বোর্নমাউথ। আর ম্যাচের দ্বিতীয়ার্ধে ইতিমধ্যে তিক্ত অভিজ্ঞতায় পরিণত হওয়া ম্যাচটিকে নবাগত এ দলটির জন্য আরও দুঃস্বপ্নের মত বাজে করে তুলেন লিভারপুল খেলোয়াড়েরা।এ সময় বোর্নমাউথের জালে গুনে গুনে আরো চারবার বল জড়ান ক্লপের শিষ্যরা।এর মধ্যে জোড়া গোল করেন লুইজ দিয়াজ,ফিরমিনো।ফিরমিনোর নামের পাশে দুইটি এসিস্টেও আছে। একটি করে গোল করেছেন হার্ভে ইলিয়ট,আরনল্ড,ব্যান ডিজিক ও কার্ভালহো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন