শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জার্মানদের হারিয়ে নেশনস কাপে ফাইনাল খেলার স্বপ্ন জিইয়ে রাখল হাঙ্গেরি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ৮:৪১ এএম | আপডেট : ৮:৪৩ এএম, ২৪ সেপ্টেম্বর, ২০২২

‘এ’ লীগের ৩ নম্বর গ্রুপের হাঙ্গেরির প্রতিপক্ষ ছিল তিন বিশ্ব চ্যাম্পিয়ন-ইংল্যান্ড,ইতালি ও জার্মানি।আগামী বছর ইউয়েফা নেশনস ক্যাফে ফাইনালে খেলতে হলে কঠিন এই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ করতে হবে দলটিকে।শক্তিশালী এই তিন টিমের বিপক্ষে পুঁচকে হাঙ্গেরির বিপক্ষে বাজি ধরার লোক ছিল খুব কম।তবে টানা পাচ ম্যাচে দুর্দান্ত ফুটবল খেলে সেই হাঙ্গেরিই এখন গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পথে সাবার উপরে।

গতকাল জার্মানিকে ১-০ গোলে হারিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় করে দেওয়া দলটি শেষ ম্যাচে ইতালি বিপক্ষে ড্র করতে পারলেই পেয়ে যাবে ইউয়েফা নেশনস কাপে ফাইনালের টিকেট।

প্রথম লেগে হাঙ্গেরির বিপক্ষে পিছিয়ে পড়েও গোল করে ১-১ ড্র করতে পেরেছিল জার্মানরা।তবে গতকাল তাও পারেনি মুলার-ওয়ার্নাররা।ম্যাচের ১৭ মিনিটে জার্মানির জালে বল জড়ান হাঙ্গেরির এডাম সলোই।১-০ গোলে পিছিয়ে পড়ে জার্মানরা।

লিগে টিকে থাকতে মুলারদের এই ম্যাচে জয়ের বিকল্প ছিলনা।তাই পুরো ম্যাচে আক্রমণাত্মক ফুটবল খেলে জার্মানরা।তবে ৭৩ শতাংশ পাস ও ১০টি শট নেওয়ার পরও হাঙ্গেরির জালের দেখা পায়নি জার্মানি।ফলে ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় মুলারদের।পাঁচ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে এখন গ্রুপের শীর্ষে আছে হাঙ্গেরি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন