মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

এবারের পূজার বিশেষ গান ‘দেখা দাও মা’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১:২৮ এএম

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। দরজায় কড়া নাড়ছে এই উৎসবটি। পূজাকে কেন্দ্র করে চলছে নানা আয়োজনের প্রস্তুতি। গত কয়েক বছর যাবত দূর্গাপূজা উপলক্ষে একাধিক প্রযোজনা সংস্থা কিংবা শিল্পীদের একক বা যৌথ উদ্যোগে প্রকাশিত হয়ে আসছে। এবারের পূজা-উৎসবকে রঙিন করে তুলতে দেশের জনপ্রিয় অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) প্রকাশ করতে যাচ্ছে ‘দেখা দাও মা’ শিরোনামে পূজার বিশেষ গানচিত্র।

গানটি প্রসঙ্গে ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার ও শিল্পী ধ্রুব গুহ বলেন, ‘এবার দেবী দুর্গার হাতিতে চড়ে মর্ত্যে আসার ফলাফল কিছুটা স্বস্তিদায়ক হলেও, দেবী কিন্তু কৈলাশে ফিরে যাচ্ছেন নৌকায় করে। যার ফলাফল অশুভ কিছুরই ইঙ্গিত বহন করে। আর এই বিষয়গুলোকে মাথায় রেখেই আমরা এবার দেবী দুর্গার মাহাত্ম্য বন্দনাসহ দুর্গাকে মর্ত্যে এসে এই চলমান এবং আসন্ন বিপর্যয়গুলো থেকে পৃথিবীকে রক্ষা করার জন্য প্রার্থনামূলক একটা গান করেছি।’

‘দেখা দাও মা’ শিরোনামের গানটি লিখেছেন কলকাতার জনপ্রিয় গীতিকার প্রসেন। বিশেষ এই গানটির সুর এবং সংগীতায়োজন করেছেন কিশোর দাশ। গানটিতে কন্ঠ দিয়েছেন সন্দীপন দাস, ধ্রুব গুহ, কিশোর দাস, কেশব রায় চৌধুরী, প্রিয়াংকা বিশ্বাস, সুকন্যা মজুমদার, অনন্যা অচার্য, ও অনিন্দিতা সাহা অথি। রমনা কালি মন্দিরে চিত্রায়ন করে গানটির ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার। পুজার সাজে গানটির ভিডিওতে অংশ নিয়েছেন গানের শিল্পীরা। তাদের সাথে নেচে গেয়ে দূর্গা মায়ের বন্দনা করেছে একঝাক নৃত্য শিল্পী।

সংগীতশিল্পী কিশোর দাস বলেন, ‘গানটির কথার যে গাঁথুনি তার সঙ্গে উৎসব এবং প্রার্থনা দুটো আবহের সম্মিলন ঘটিয়ে চেষ্টা করেছি একটি ভিন্নমাত্রার গান উপহার দেওয়ার। আশা করি, গানটি শ্রোতাদের ভালো লাগবে।’

জানা গেছে, আগামী ৩০ সেপ্টেম্বর মহাপঞ্চমীর দিন সন্ধ্যায় ‘দেখা দাও মা’ গানটি প্রকাশ হবে ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে দেশি ও আর্ন্তজাতিক একাধিক অ্যাপেও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন