বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ১২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

জেলা পরিষদ নির্বাচনে কেসিসি মেয়রের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ৪:০৬ পিএম

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধির লঙ্ঘনের অভিযোগ করেছেন জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী এস এম মোর্তুজা রশিদী দারা। আজ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে লিখিত অভিযোগ জমা দেন তিনি। একই দিন পৃথক আরেকটি অভিযোগে তিনি ভোটকেন্দ্র বৃদ্ধির বিষয়ে আপত্তি এবং নয়টি ভোট কেন্দ্র বহাল রাখার দাবি জানান।
লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ৩ অক্টোবর খুলনা ক্লাবে জেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী শেখ হারুনুর রশিদের (মোটরসাইকেল মার্কা) সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হয়। সেই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রতিমন্ত্রী পদমর্যাদার ব্যক্তি ও খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। তিনি জেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থীর (মটর সাইকেল মার্কা) পক্ষে ভোট চেয়েছেন এবং ভোটারদের কাছ থেকে ভোট বুঝে নেওয়ার হুমকি প্রদান করেছেন। যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে অঙ্গীকার, অর্থাৎ অবাধ ও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানের পথকে রুদ্ধ করছে।
অভিযোগে তিনি আরও উল্লেখ করেন, নির্বাচন কমিশন ঘোষিত অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে, সকল অনিয়ম কে প্রতিহত করে, সকল ভোটার যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সে ব্যবস্থা নিশ্চিত করার বিধিমোতাবেক প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে সবিনয় নিবেদন জানাচ্ছি।
পৃথক আরেকটি অভিযোগে তিনি উল্লেখ করেন, খুলনা জেলা পরিষদ নির্বাচনের জন্য ৯ টি ওয়ার্ডে ৯টি ভোট কেন্দ্র হবে বলে আমাদের জানানো হয়েছিল। যখন নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে প্রতিমন্ত্রীর পদমর্যাদার মেয়র ভোট বুঝে নেবেন বলে হুমকি প্রদান করছেন, তখন আমরা দেখলাম জেলা পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্রকে ভাগ করে খুলনা সিটি কর্পোরেশনের একটি ও রূপসা উপজেলার ভোটারদের জন্য একটি আলাদা কেন্দ্র স্থাপন করে মোট ১০ টি ভোট কেন্দ্র করা হয়েছে। সিটি কর্পোরেশনের ৪২ টি ভোটের জন্য আলাদা কেন্দ্র স্থাপন করে ভোট বুঝে নেয়ার একটি কৌশলগত দিক বলে আমাদের মনে হয়েছে। যে কারণে ভোট কেন্দ্র দুটি করার বিষয়ে আমরা আপত্তি জানাচ্ছি এবং পূর্বের ন্যায় ৯ টি কেন্দ্র রাখার জন্য দাবি করছি।
এ বিষয়ে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের সাথে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করেননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন