বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সদরপুরে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ প্রাধানমন্ত্রীর ছবিসহ আওয়ামীলীগের অফিসে হামলা-ভাংচুর ১০ দোকানে লুটের অভিযোগ

ফরিদপুর জেলা সংবাlদাতা।। | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২৩, ৬:৪৯ পিএম

সদরপুরে আ'লীগের দুই গ্রুপের সংঘর্ষ প্রাধানমন্ত্রীর ছবিসহ আওয়ামীলীগের অফিসে হামলা-ভাংচুর করা হয় এ সময় হামলাকারীরা বাজারের ১০/১৫ দোকানে ব্যাপক ভাংচুর করে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানাযায়, স্থানীয় একটি বাজার দখল নেওয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ দুই গ্রুপের এ সংঘাত হয়। হামলা চালিয়ে ফরিদপুরের সদরপুর উপজেলায় একটি ইউনিয়ন পরিষদ কার্যালয় ও আওয়ামী লীগ অফিসসহ অন্তত দশটি দোকান ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। হামলাকারীরা দুটি পক্ষে বিভক্ত হয়ে এ ঘটনা ঘটায়। একটি পক্ষ আওয়ামীলীগ নেতা কাম ইউনিয়ের বর্তমান চেয়ারম্যান আক্তারুজ্জামান তিতাস ও সাবেক চেয়ারম্যান কাম আওয়ামীলীগ নেতা মোঃ বিল্লাল ফকির।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদ ও কৃষ্ণপুর বজারে এ হামলা চালানো হয়।


এ ঘটনার পর থেকে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোনো মুহূর্তে বড় ধরনের অঘটন ঘটতে পারে বলেও জানান এলাকাবাসী।


কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান তিতাস জানান গণমাধ্যম কে জানান,, পরাজিত প্রার্থী বিল্লাল ফকিরের নেতৃত্বে কয়েক হাজার মানুষ দেশীয় অস্ত্র নিয়ে এ হামলা চালায়। এ সময় তারা ইউনিয়ন পরিষদের কার্যালয়ের জানালার গ্লাস ও ভেতরের আসবাবপত্র ভাঙচুর করে। হামলাকারীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর ছবিও ভাঙচুর করে। তারপর কৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের অফিস ও বাজারের অন্তত ১০-১৫টি দোকানে হামলা-ভাঙচুর ও দুটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়। এ সব ভাঙচুরের পাশাপাশি লুটপাট চালানো হয় বলে দাবি করেন তিনি। কিন্ত আওয়ামীলীগ নেতা বিল্লাল ফকির গণমাধ্যম কো বলেন, আমার কোন লোকজন এ হামলাসহ কোনার সাথে জড়িত নন। ক্ষমতায় আছেন যিনি পেশী শক্তি তার।

এ ব্যাপারে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) মো. হেলাল উদ্দিন ভূঁইয়া বলেন, কৃষ্ণপুর বাজার দখল নিয়ে বিল্লাল ফকিরের লোকজন কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদে ও কৃষ্ণপুর বাজারে হামলা চালায়। এ সময় ইউনিয়ন পরিষদসহ বাজারের বেশকিছু দোকানপাট ভাঙচুর করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন।

তিনি আরও বলেন, এলাকার শৃঙ্খলা রক্ষায় ইউনিয়ন পরিষদ ও বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন